শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঘরে বসেই পরীক্ষা করুন করোনা ভাইরাসের ঝুঁকি

ঘরে বসেই পরীক্ষা করুন করোনা ভাইরাসের ঝুঁকি

দাবানলের মতো বিশ্বের প্রায় সব দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের থাবায় এখন পর্যন্ত বাংলাদেশে ৪৯ জন আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যেই প্রাণঘাতী এই ভাইরাসটি থেকে নতুন চারজনসহ মোট সুস্থ হয়েছেন ১৯ জন। এরই মধ্যে দেশবাসীর জন্য সুখবর দিল সরকার।

এখন থেকে ঘরে বসেই করোনা ভাইরাসের ঝুঁকি পরীক্ষা করা যাবে। এজন্য একটি ওয়েবসাইট তৈরি করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। সোমবার (৩০ মার্চ) দুপুরে এক অনলাইন সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই তথ্য জানিয়েছেন।

পরীক্ষামূলকভাবে চালু হওয়া এই সফটওয়্যারের সাহায্যে আপনি কোভিড-১৯ বা করোনা ভাইরাস দ্বারা আক্রান্তের ঝুঁকিতে রয়েছেন কি না, তা নিজেই মূল্যায়ন করতে পারবেন। জানতে পারবেন আপনার ঝুঁকির মাত্রা ও করণীয় সম্পর্কেও।

ব্যবহারকারীদের স্বপ্রণোদিত তথ্য প্রদান, ভবিষ্যৎ করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ, বিগ ডাটা ও কৃত্রিম বুদ্ধিমত্তাবিষয়ক প্রযুক্তিতে ব্যবহার করা হবে।

এই সফটওয়ার থেকে প্রাপ্ত ফলাফলকে অভিজ্ঞ ডাক্তার কর্তৃক স্বাস্থ্য পরামর্শ হিসেবে বিবেচনা করা যাবে না। তবে সফটওয়ারে আপনার শেয়ার করা তথ্যের গোপনীয়তা বজায় রাখা হবে। এই সফটওয়্যারটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়াধীন স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞদের সহায়তায় তৈরি করা হয়েছে।

ওয়েবসাইটটির ঠিকানা - https://livecoronatest.com

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: