শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

১২ বছর পর ওয়াংখেড়েতে কলকাতার কাছে হারলো মুম্বাই

১২ বছর পর ওয়াংখেড়েতে কলকাতার কাছে হারলো মুম্বাই

সংগৃহীত

সর্বেশেষ ২০১২ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে জয় পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। দীর্ঘ ১২ বছরে ওয়াংখেড়েতে মুম্বাইয়ের বিপক্ষে জিততে ভুলে গিয়েছিল তারা। অবশেষে সেই কাঙ্ক্ষিত জয়ের দেখা পেয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা।

শুক্রবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৬৯ রান সংগ্রহ করে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে ১৪৫ রানেই থেমেছে স্বাগতিকরা। কলকাতার জয় ২৪ রানে।

এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৫৭ রানে ৫ উইকেট হারায় কলকাতা। দলের জন্য বলতে গেলে কিছুই করতে পারেননি ফিল সল্ট (৫), সুনিল নারিন (৮), রাঘুবংশী (১৩), শ্রেয়স আইয়ার (৬) ও রিংকু সিং (৯)।

দ্রুত ৫ ব্যাটারকে হারিয়ে রীতিমতো চাপের মুখে পড়ে কলকাতা। এরপর ষষ্ঠ উইকেটে ৮৩ রানের জুটি করেন ভেঙ্কটেশ আইয়ার ও মনিশ পান্ডে। ৩১ বলে ৪২ রান করে হার্দিক পান্ডিয়ার বলে বদলি খেলোয়াড় ডি ব্রেভিসের হাতে ক্যাচ হন তিনি।

পান্ডে আউট হয়ে গেলেও ভেঙ্কটেম হাঁকান দারুণ একটি ফিফটি। জাসপ্রিত বুমরাহের বলে বোল্ড হওয়ার আগে ৫২ বলে ৭০ রান করেন তিনি। এই দুই ইনিংসের উপর ভর করে ১ বল বাকি থাকতেই ১৬৯ রানে অলআউট হয়ে যায় কলকাতা। মুম্বাইয়ের হয়ে ৩টি করে উইকেট নেন নুয়ান থুসারা ও জাসপ্রিত বুমরাহ।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুম্বাই। ৭১ রানে ৬ উইকেট হারায় স্বাগতিকরা। সপ্তম উইকেট ৪৯ রানের জুটি করেন সূর্যকুমার যাদব ও টিম ডেভিড। 

ফিফটির (৩৫ বলে ৫৬) পর আন্দ্রে রাসেলের বলে সল্টের হাতে ক্যাচ হন সূর্য। আর টিম ডেভিডকে স্টার্ক থামিয়ে দেন ২৪ রানে। এতে ৭ বল আগেই ১৪৫ রানে অলআউট হয়ে যায় মুম্বাই। কলকাতার হয়ে ৩৩ রানে ৪ উইকেট শিকার করেন মিচেল স্টার্ক।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: