মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সন্তানদের মার খেয়ে বাড়ি ছাড়া অসহায় পিতা

সন্তানদের মার খেয়ে বাড়ি ছাড়া অসহায় পিতা

সিরাজগঞ্জের তাড়াশে দুই ছেলেকে অনৈতিক কাজ থেকে বিরত রাখার উপদেশ দেওয়ায় এক অসহায় পিতাকে শারীরিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছেন তারই দুই সন্তান। সন্তানদের ভয়ে তের মাস যাবৎ বাড়ি ছাড়া ওই বৃদ্ধ পিতা মানবেতর জীবন যাপন করছেন। নিষ্ঠুর এ ঘটনাটি ঘটেছে উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের ভোগলমান চারমাথা গ্রামে। 

থানায় দায়ের করা অভিযোগ সূত্র ও সরেজমিনে জানা যায়, বয়ঃবৃদ্ধ আব্দুল মান্নানের (৬৫) দুই ছেলে হামিদুল ইসলাম (২৬) ও রাশিদুল ইসলাম (২০) বিভিন্ন সময়ে চুরি, সরকারি রাস্তার গাছ কাটাসহ নানা অপকর্মে লিপ্ত থাকে। এসব অনৈতিক কাজে বাধা দিলে পিতা ও সন্তানদের মধ্যে প্রায়শই ঝগড়া বিবাদ হয়। এক পর্যায়ে দুই সন্তান ক্ষিপ্ত হয়ে হয়ে বৃদ্ধ পিতাকে শারীরিক নির্যাতন করে বাড়ি থেকে জোরপূর্বক বের করে দেন।

ঘটনার দিন গতকাল রবিবার বিকেলে ক্ষুধার্ত পিতা আব্দুল মান্নান নিজ বাড়িতে যান। এ সময় তার অবাধ্য দুই সন্তান তাকে কাঠের লাঠি এলোপাথারী আঘাত করে জখম করেন। পরে প্রতিবেশীরা তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাড়াশ থানায় বাদি হয়ে দুই সন্তানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। বর্তমানে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে দেশীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, ওই বৃদ্ধকে নির্যাতন করায় বিগত এক বছরে একাধিকবার গ্রাম্য সালিশী বৈঠকের মাধ্যমে তার দুই সন্তানকে সাশন করা হয়। এরপরও  পিতাকে মারধর করা দুঃখজনক।  
এ প্রসঙ্গে তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, পিতাকে নির্যাতনকারী দুই সন্তানকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর