বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরাজগঞ্জে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সমাবেশ

সিরাজগঞ্জে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সমাবেশ

সংগৃহীত

স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ ” এই পতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশে একযোগে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

রোববার (২৮ এপ্রিল) সকাল ৯টায় সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট সিরাজগঞ্জের আয়োজনে ও কারিগরি অধিদপ্তরের বাস্তবায়নে, সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট, সিরাজগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এবং শাহজাদপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অংশগ্রহণে অনুষ্ঠিত র‌্যালির উদ্বোধন করেন সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মো. ফজলুল হক।

অনুষ্ঠানে প্রধান আলোচক ও উদ্বোধক হিসেবে মুঠোফোনের মাধ্যমে এর উদ্বোধন করেন সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অডিও কলে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ, অভিভাবক সমাবেশের বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।

অনুষ্ঠানে সভাপতি সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট সিরাজগঞ্জের অধ্যক্ষ প্রকৌশলী মো. ফজলুল হক তিনি বলেন, বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ দেশের চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলা সহ আগামীর অগ্রযাত্রায় অনেক বড় ভূমিকা রাখতে পারে। তাই এই শিক্ষা সপ্তাহকে ভালোভাবে উদযাপন করতে সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট সারাদেশের ন্যায়ে এ আয়োজন করেছে।

পরে অভিভাবক সমাবেশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মো. ফজলুল হক এর সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট চীফ ইন্সট্রাক্টর (নন- টেক) মো. হাসান তারেক।

এসময়ে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের প্রকৌশলী মোহাম্মদ কামরুজ্জামান চীফ ইন্সট্রাক্টর ও বিভাগীয় প্রধান ইলেকট্রনিকস, প্রকৌশলী মো. শরিফুল ইসলাম চীফ ইন্স ও বিভাগীয় প্রধান সিভিল, প্রকৌশলী মো. নজরুল ইসলাম চীফ ইন্সট্রাক্টরও বিভাগীয়প্রধান সিভিল, মোছা. শাহারা বানু চীফইন্সট্রাক্টর ওবিভাগীয় প্রধান (নন-টেক), কে এম ফিরোজ হোসেন রেজিস্ট্রার সিপ ই।

এছাড়াও বক্তব্য রাখেন, আল আমীন ভূইয়া, মো. সাইদুল ইসলাম, সিরাজগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রতিনিধি মো. আসাদুজ্জামান, শাহজাদপু সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ইন্সেটেকটার প্রৌকশলী মো. শাহাদাৎ হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্র লীগ কলেজ শাখার সহ-সভাপতি হাবিবুর রহমান শিপন, প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদকও ইন্সট্রাক্টর (নন-টেক) ও গ্রুপ সম্পাদক মো. মহসীন আলী। উল্লেখ্য, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে বর্ণাঢ্য র‌্যালি সার্বিক ভাবে সহযোগিতা করে সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপ।

সর্বশেষ: