সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কামারখন্দে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার

কামারখন্দে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার প্রধান প্রধান সড়কগুলোতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীকে টহল দিতে দেখা গেছে। জরুরী কোনো কাজ ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেখা যায়নি। বিশেষ কাজে ঘর থেকে যারা বের হয়েছে তাদেরকে মাস্ক ব্যবহার করতে দেখা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানিয়েছেন, সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। শিশু খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ছাড়া সব বন্ধ করে দেয়া হয়েছে। অটোরিকশা, ভ্যান,মোটরসাইকেলসহ নানা ধরনের  যানবাহন চলাচল সীমিত করা হয়েছে, উপজেলার সকল মানুষকে পরিষ্কার পরিছন্নতা থাকতে বলা হয়েছে।

এদিকে করোনা আতংকের সুযোগে কেউ যাতে নিত্য প্রয়োজনীয় পণ্যর দাম বাড়িয়ে না নেয় সেদিকে নজরদারী রাখা হচ্ছে, ন্যায্য মূল্যের চেয়ে অধিক মূল্যে মালামাল বিক্রি করা হলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।
তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের বাহিনী উপজেলার  প্রতিটি হাঁট-বাজার, প্রধান প্রধান সড়কে ওষুধ ও গরম পানি দিয়ে ভিজিয়ে দিচ্ছেন। নিম্ন আয়ের মানুষের মধ্যে সরকার থেকে বরাদ্দকৃত খাদ্য  দেয়া হচ্ছে। হ্যান্ড স্যানিটাইজার বিতরণের পাশাপাশি বাজার দর নিয়ন্ত্রণের জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে ।

এ ব্যাপারে কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এস.এম.শহিদুল্লাহ সবুজ জানান, কামারখন্দে সেনাবাহিনী টহল দিচ্ছেন ও জনসাধারণকে সচেতন করছেন। তিনি আরও জানান, করোনা ভাইরাসের জন্য উপজেলা মানুষকে সচেতন করার জন্য প্রতিদিন পুলিশ,  কামারখন্দের প্রেসক্লাবের সাংবাদিকদের নিয়ে হাঁট-বাজারে হ্যান্ড মাইক দিয়ে প্রচারণা ও সচেতন করা হচ্ছে।

সেই সাথে নিম্ন আয়ের মানুষসহ নানা শ্রেণীর মানুষের ভিতরে মাস্ক,সাবান,খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। শুধু তাই নয় উপজেলার প্রত্যেকটি মসজিদে মুসলিদের অজু করার আগে সাবান দিয়ে হাত ধোঁয়ার জন্য সাবান দেওয়া হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর