সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কাজিপুরে পঙ্গু ভ্যানচালকের ফোন, খাবার নিয়ে হাজির ইউএনও

কাজিপুরে পঙ্গু ভ্যানচালকের ফোন, খাবার নিয়ে হাজির ইউএনও

এ যেন নৈসর্গিক বিপদের সাম্য সাধন ক্ষমতা। সাতদিন যাবৎ ভ্যানের চাকা বন্ধ হওয়ায় তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে অস্থির ছিলেন সোনামুখী ইউনিয়নের হরিনাথপুর গ্রামের শারিরীক প্রতিবন্ধী ভ্যান চালক আব্দুস সালাম।

ঘরে তার কোন খাবার ছিলো না। তিনি সাহস করে ফোন করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসারের নম্বরে। কর্মহীন হয়ে বাড়িতে থাকায় ঘরের খাবার শেষ। এখনও পায়নি কোন সহযোগিতা। ব্যস! ওইদিন রাতেই কাজিপুরের উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী খাবার নিয়ে হাজির আব্দুস সালামের বাড়িতে। পেশায় ভ্যান চালক আব্দুস সালামের বাম পায়ে সদস্যা। খুড়িয়ে চলেন।

আর দুনিয়া দেখেন এক চোখ দিয়ে। চিকিৎসার অভাবে অন্যটির দৃষ্টি চলে গেছে। ইউএনও খাবার নিয়ে এসেছে দেখে তার চোখে আনন্দাশ্রু। এসময় সালাম জানান, “ আগে শুনছিলাম, এহোন দেখলাম এই সরকার সবাক খাবার দিবো।” এসময় তিনি ইউএনওকে আন্তরিক ধন্যবাদ জানান। 

একইদিন ফেসবুকে দূর্গম চরাঞ্চলের ঘোড়ার গাড়ি চালক আব্দুল খালেকের অসহায়ত্বের কথা জেনে ইউএনও খোঁজ খবর নেন। পেশায় ঘোড়ার গাড়ি চালক চরগিরিশ ইউনিয়নের ভেটুয়া জগন্নাথপুরের আব্দুল খালেকের দুই সপ্তাহ পূর্বে দুর্ঘটনায় হাড় ভেঙ্গে গেছে।

তখন থেকে ঘরে বসে পাঁচ সদস্যের পরিবার নিয়ে মানবেতন জীবন যাপন করছেন। গ্রাম পুলিশের মাধ্যমে খোঁজ নিয়ে নিশ্চিত হয়ে ত্রাণ সামগ্রী নিয়ে হাজির কাজিপুরের ইউএনও। এসময় নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না আব্দুল খালেক।

ছোট দুই সন্তানকে পাশে নিয়ে বিছানায় বসে থাকা খালেকের বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে। এসময় খালেকের পরিবারকে প্রয়োজনে আরও খাবার সহায়তার আশ্বাস দিয়ে ইউএনও জাহিদ হাসান  সিদ্দিকী বলেন, “ বর্তমান সরকার কোন মানুষকেই অভূক্ত রাখবে না। সহায়তার জন্যে আমরা কাজ করছি।” সামাজিক যোগাযোগ মাধ্যম বা ফোনে এলাকার কোন পরিবারের অসহায়ত্বের খবর জানানোর জন্যে তিনি আহবান জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর