শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কামারখন্দে বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপন ও আলোচনা সভা

কামারখন্দে বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপন ও আলোচনা সভা

সিরাজগঞ্জের কামারখন্দে উপজেলা প্রসাশনের আয়োজনে বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ সেপ্টম্বর) উপজেলা প্রসাশনের আয়োজনে বিশ্ব নদী দিবস-২০২২ উদযাপনে এবং আলোচনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মেরিনা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম শহীদুল্লাহ সবুজ ।

আলোচনা সভায় বক্তারা বলেন, নদীমাতৃক আমাদের দেশে নদীকে রক্ষা করতে হবে, নদীর সঠিক গতি প্রবাহ ফিরিয়ে আনতে হবে এবং নদী যারা দখল করবে তাদের হাত থেকে দখলমুক্ত করে মৎস্য চাষ এবং নদীর পানি ব্যবহারের উপযোগী করে তুলতে হবে। আলোচনা সভায় আরোও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সম্পা রহমানসহ উপজেলার বিভিন্ন অফিসে কর্মকর্তা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের একাংশ।

উল্লেখ্য যে, নদী রক্ষায় সচেতনতা বাড়াতে ১৯৮০ সাল থেকে প্রতিবছর সেপ্টেম্বর মাসের শেষ রোববার বিশ্ব নদী দিবস হিসেবে পালন করতে শুরু করে ব্রিটিশ কলম্বিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি। এরপর ২০০৫ সাল থেকে জাতিসংঘের বিভিন্ন সহযোগী সংস্থা দিবসটি পালন করছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে ২০১০ সালে প্রথমবার রিভারাইন পিপল নামের একটি সংস্থা এ দিবস পালন করে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: