মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বেগুনি আভায় নারী দিবসের সাজ

বেগুনি আভায় নারী দিবসের সাজ

সারা বিশ্বে ৮ মার্চ-কে আন্তর্জাতিক নারী দিবস বলে ঘোষণা করা হয়েছে। আগামীকাল নারী দিবস। এই দিনটিকে শুধুমাত্র নারীদের জন্যই উৎসর্গ করা হয়েছে। তবে নারীদের পক্ষে এই দিনটি অর্জন করা এতো সহজ ছিল না। দিনটি অর্জনের জন্য নারীদের বিভিন্ন বাধা অতিক্রম করতে হয়েছে।

এক কথায় বলা চলে, অনেক ত্যাগের বিনিময়েই পাওয়া আমাদের নারীদের জন্য আজকের এই দিনটি। এই দিনটির মাধ্যমেই গোটা সমাজকে বোঝানো হয়েছে নারীদের সন্মান কতটা ওপরে। পৃথিবীতে নারী কখনো মা হয়ে, কখনো বোন হয়ে, কখনো প্রেমিকা আবার কখনো অর্ধাঙ্গী রূপে জন্ম নিয়েছে। পৃথিবীর অনেক কঠিন দায়িত্ব নারীদেরও সামলাতে হয়। এক কথায় সুখের মন্ত্র যেন তাদেরই হাতে।

ঘরে-বাইরে সব দিকে নারীদেরই নজর রাখতে হয়। নারী ছাড়া দেশ ও জাতির উন্নতি কখনোই সম্ভব নয়। তাইতো আমাদের অর্জিত এই দিনটিকে অবশ্যই খুব সুন্দরভাবে উদযাপন করা উচিত।উৎসব মানে সেখানে কাজের চাপ থাকবেই। তবে বিশেষ নারী দিবসের এ দিনটিতে কাজের চাপে নিজেকে ভুলে গেলে চলবে না। অন্তত এ দিনটিতে সাদামাটা থাকাটা একদম ঠিক দেখায় না। তাই নিজেকে সাজিয়ে তুলুন অপরূপ রূপে।

রান্নাবান্নার ঝামেলাটা খুব দ্রুত সেরে ফেলুন। এতে চাপ কমে যাবে। তাতে উৎসবের আনন্দও কয়েক গুণ বেড়ে যাবে। নারী দিবস মানেই বেগুনি রঙের পোশাক। তাই এই রঙটিকে মাথায় রেখে শাড়ি কিংবা থ্রি-পিস পরতে পারেন। তাছাড়া ফতুয়া বা কুর্তিও বেশ মানানসই হবে। সঙ্গে হালকা প্রসাধনীর ছোঁয়া রাখুন। আর অবশ্যই পোশাকের সঙ্গে মানানসই ছোট কিছু গয়না পরতে পারেন।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর