মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ঝাড়বাতি দিয়ে সহজেই ঘর সাজাবেন যেভাবে

ঝাড়বাতি দিয়ে সহজেই ঘর সাজাবেন যেভাবে

অতীতের আভিজাত্য হচ্ছে ঝাড়বাতি। বাঙালি তার ঘর সাজাতে ঝাড়বাতি বেছে নিতে ভুল করে না। তাই ঐতিহ্যের এ আভিজাত্য দিয়ে সাজাতে পারেন আপনার অন্দরমহলও। ঝাড়বাতির আলো আপনার ঘরকে পাল্টে দেবে। ঘরকে আরও মোহনীয় করে তুলবে। তাই সহজেই ঝাড়বাতি দিয়ে সাজিয়ে নিন ঘরের রূপ।

১. ক্রিস্টাল বা স্ফটিকের মতো ঝাড়বাতির মধ্যে রাজবাড়ির আভিজাত্য আছে। এ ধরনের ঝাড়বাতি বড় হলঘরে লাগালে সৌন্দর্য বেড়ে যায়। বিভিন্ন আকার ও আয়তন অনুযায়ী পাওয়া যাবে। তাই ঘরের আকার ও নিজের পছন্দ অনুযায়ী কিনতে হবে।

২. আভিজাত্যের পাশাপাশি একটু এক্সপেরিমেন্ট করতে চাইলে হরিণের শিংয়ের আকারের ঝাড়বাতি ব্যবহার করতে পারেন। এতে বাড়ির মধ্যে একটি বুনো আবহ পাবেন।

৩. ক্যান্ডেল বা মোমবাতির ঝাড়বাতির ইতিহাস পুরোনো। তবে সময়ের সঙ্গে সঙ্গে তাতেও লেগেছে আধুনিকতার ছোঁয়া। কেউ আসল মোমবাতি ব্যবহার করতে পারেন। কেউ কেউ আবার মোমবাতির মতো দেখতে লাইট লাগিয়ে দিতে পারেন। ছোট বা নিচু ছাদে এ ঝাড়বাতি ভালো লাগে।

৪. সব ধরনের ঘর ও ছাদের সঙ্গে মানিয়ে নিতে কাচের ঝাড়বাতি ব্যবহার করতে পারেন। যে ঘরেই রাখুন না কেন, সেখানকার আলাদা একটি বৈশিষ্ট্য বা নাটকীয়তা ফুটে উঠবে।

৫. বিলাসিতা আর উদাসীনতা ফুটিয়ে তুলতে চাইলে পেনডেন্টের মতো ঝুলন্ত ঝাড়বাতি ব্যবহার করতে পারেন। লিভিং রুমেই এটি সবচেয়ে বেশি ভালো লাগবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর