মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ক্ষমতা হারাচ্ছে বিজেপি, ইনসাইডার সমীক্ষার দাবি

ক্ষমতা হারাচ্ছে বিজেপি, ইনসাইডার সমীক্ষার দাবি

 

ভারতের লোকসভা নির্বাচনে কমতি নেই প্রচার-প্রচারণায়। কিন্তু ১১ এপ্রিলে অনুষ্ঠিত প্রথম পর্বের ভোট শেষে বর্তমান ক্ষমতাশীন দল বিজেপি'র অবস্থা নরবড়ে। সম্প্রতি বিজেপি ইনসাইডার নামে এক টুইটার হ্যান্ডেল এমন তথ্য তুলে ধরে একটি সমীক্ষা প্রকাশ করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন বিশ্লেষণধর্মী এক প্রতিবেদনে উল্লেখ করেছে, আগের তুলনায় কম ভোট পড়ায় বিজেপি নেতারা নাকি বেশ চিন্তায় পড়েছেন। বিজেপি মনে করছে এয়ারস্ট্রাইকের যতটা প্রভাব ভোট বাক্সে পড়ার কথা ছিল, তা হয়নি। সে কারণে ভোটের শুরু থেকে যে মাত্রায় আসন আশা করছিল বিজেপি, ফলাফলে তা নাও মিলতে পারে।

বিজেপি ইনসাইডারে প্রকাশিত সমীক্ষায় দাবি করা হয়, বিজেপি গোটা দেশে ১৫০ থেকে ১৬০টি আসনে পাচ্ছে। মূলত বিজেপির তরফ থেকেই এ সমীক্ষা করা হয়েছে। উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র এবং বিহারে সবচেয়ে বেশি লোকসান পড়তে যাচ্ছে দলটি।

বিজেপি ইনসাইডার টুইটার হ্যান্ডেলের সমীক্ষায় যা দাবি করা হয়েছে, তা সঠিক কিনা সেটা জানার উপায় নেই। তবে, বিজেপি শিবিরের সঙ্গে ইনসাইডারের ভাল যোগাযোগ আছে বলে মনে করছেন নয়াদিল্লিতে দলটির নেতাকর্মীরা।

তবে উল্লেখ করার মত বিষয় হলো, বিজেপির সঙ্গে যুক্ত একাধিক খবর আগে থেকেই জানিয়েছিল ওই টুইটার হ্যান্ডেল। এমনকি সম্প্রতি ওড়িশার বিজেডি এমপি জয় পাণ্ডার দলটিতে যোগ দেয়ার খবরও আগেভাগে জানিয়েছিল বিজেপি ইনসাইডার।

এ বিষয়ে বিরোধী দলগুলোর দাবি, বিজেপি ইনসাইডারের সমীক্ষাটি সত্যি হতে চলেছে। এরআগে তৃণমূলনেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক বার বলেছিলেন, বিজেপি ১৫০টির বেশি আসন পাবে না।

ওই টুইটার হ্যান্ডেলে যে টুইটগুলি করা হয়েছে তার অধিকাংশই বিজেপি বিরোধী বলে উল্লেখ করা হয়েছে সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অংশ দাবি করছে, বিজেপিকে নিয়ে রসিকতা করা হয়েছে। সেজন্য ওই সমীক্ষাটি বিশ্বাসযোগ্য নয়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর