সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আমি জন্মসূত্রে মুসলিম, সেটাই অনুসরণ করছি: নুসরত

আমি জন্মসূত্রে মুসলিম, সেটাই অনুসরণ করছি: নুসরত

 

আমার মাথায় সিঁদুর দেখে অনেকে প্রশ্ন করেছেন, আমি কী হিন্দুকে বিয়ে করে হিন্দু হয়ে গেলাম? আমার তো মনে হয় কোন ধর্ম অনুসরণ করব, সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার সকলের রয়েছে। আমি জন্মসূত্রে ইসলাম ধর্মের। সেটাই অনুসরণ করছি। কথা গুলো বলেছেন সদ্য নির্বাচিত সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান। 

সম্প্রতি তুরস্কে গিয়ে বিয়ে করেছেন তিনি। বিয়ের কারণেই সংসদ শুরুর দিনে লোকসভায় শপথ নিতে পারেননি তিনি। বিয়ের পর সাজপোশাকে নিজেকে কোনো নির্দিষ্ট ধর্মের বেড়াজালে আবদ্ধ রাখেননি তিনি। সে কারণে প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাকে। বিয়ের পর নুসরতের বেশ কয়েকটি ছবি সামনে এসেছে। একটি ছবিতে দেখা গেছে তার মাথায় সিঁদুর। সংসদেও তাকে সিঁদুর পরা অবস্থা দেখা গেছে। এরপরই প্রশ্ন উঠেছে নুসরত কী ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেছেন?

ভারতীয় সংবাদমাধ্যমকে নুসরত বলেন, আমার মাথায় সিঁদুর দেখে অনেকে প্রশ্ন করেছেন, আমি কী হিন্দুকে বিয়ে করে হিন্দু হয়ে গেলাম? আমার তো মনে হয় কোন ধর্ম অনুসরণ করব, সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার সকলের রয়েছে। আমি জন্মসূত্রে ইসলাম ধর্মের। সেটাই অনুসরণ করছি। কিন্তু সব ধর্ম এবং তার নিয়মের প্রতি শ্রদ্ধা রয়েছে আমার। আমি এবং আমার স্বামী আমাদের ধর্ম পালন করছি। আমার তো মনে হয় এটাই স্বাভাবিক।

নুসরত আরো বলেন, জীবনে নেগেটিভিটিকে কখনো গুরুত্ব দেইনি। কাজই সব সময় আমার হয়ে কথা বলেছে। এবারো তাই হবে।

সম্প্রতি তুরস্কে গিয়ে বিয়ে সেরেছেন নুসরাত। সেই বিয়েতে হাজির ছিলেন তার বান্ধবী ও আরেক সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তী। স্বাভাবিক ভাবেই নুসরাত বা মিমি কেউই সংসদ শুরুর দিনে লোকসভায় শপথ নিতে পারেননি। ফলে মঙ্গলবার সকালে সংসদের অধিবেশন শুরু হওয়ার পরই বাংলায় শপথ নেন এই দুই সাংসদ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর