রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

৫ ফুট আলিয়ার ৮ ফুট চুল

৫ ফুট আলিয়ার ৮ ফুট চুল

সংগৃহীত

এ যেন বাস্তবের রুপাঞ্জেল, ৮ ফুট চুল নিয়ে বিশ্বরেকর্ড করলেন আলিয়া নাসিরোভা। ইউক্রেনের বাসিন্দা আলিয়ার নিজের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। কিন্তু তার চুলের দৈর্ঘ্য ২৫৭.৩৩ সেমি বা ৮ ফুট ৫.৩ ইঞ্চি। আলিয়ার চুল বর্তমানে বিশ্বের জীবিত নারীদের মধ্যে সবচেয়ে লম্বা। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে উঠেছে তার নাম।

৩৫ বছর বয়সী আলিয়া বর্তমানে স্লোভাকিয়ায় থাকেন। তিনি পেশায় একজন শিল্পী এবং গ্রাফিক চিত্রকরের পাশাপাশি লম্বা চুলের মডেল হিসেবেও কাজ করেন। আলিয়া নিয়মিত তার ইনস্টাগ্রাম এবং ইউটিউব অ্যাকাউন্টগুলোতে বিভিন্ন বিষয়ে পোস্ট করেন। তার চুলের স্বাস্থ্যকর রাখার উপায়ও জানান অনুসারীদের। আলিয়া কখনো অনেক বেশি চুল কাটেননি। সামান্য নিচ থেকে ছাঁটাই করেছেন।

তিনি তার মা এবং দাদির লম্বা চুল দেখে অনুপ্রাণিত হয়েছিলেন। সেই সঙ্গে রুপকথার কাল্পনিক চরিত্র রুপাঞ্জেলের মতোই চুল বড় করতে চেয়েছিলেন সব সময়। এখন তাকে সবাই বাস্তবের রুপাঞ্জেল বলেই ডাকেন।

আলিয়া সপ্তাহে একবার তার চুল পরিষ্কার করেন। এতে তার প্রায় ৩০ মিনিট সময় লাগে। তবে যে দিন তিনি হেয়ার মাস্ক ব্যবহার করেন সেদিন অতিরিক্ত দুই ঘণ্টা সময় লাগে চুল পরিষ্কার করতে। যেহেতু তিনি তার চুলে তাপ ব্যবহার করতে পছন্দ করেন না, তাই চুল স্বাভাবিকভাবে শুকাতে ২৪ ঘণ্টা পর্যন্ত সময় লেগে যায় তার।

বাস্তবের রুপাঞ্জেল ভেজা চুলে কখনো চিরুনি ব্যবহার করেন না। কেবল চুল শুকিয়ে গেলেই চিরুনি দিয়ে আঁচড়ে নেন। এজন্য ধোয়ার পরের দিন প্রায় এক ঘণ্টা এবং অন্যান্য দিনগুলোতে প্রায় ৩০ মিনিট লাগে।

আলিয়া বলেন, আমি আমার চুলের স্বাস্থ্য বজায় রাখার জন্য কিছু সাধারণ নিয়ম অনুসরণ করি। আমি আমার চুলে রং করি না, শুধু প্রাকৃতিক পণ্য ব্যবহার করি এবং খুব কমই আমি মেহেদি ব্যবহার করি, আমি আমার চুলে প্রাকৃতিক মাস্ক এবং তেল প্রয়োগ করি, বেশিরভাগই নিজে হেয়ার মাস্ক তৈরি করি এবং আমি কখনই আমার চুল শুকাতে হেয়ার ড্রায়ার ব্যবহার করি না। এছাড়া সবসময় স্বাস্থ্যকর খাবার খাই।

সূত্র: jagonews24

সর্বশেষ: