সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে এনডিপি-ইআরসিসি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

সিরাজগঞ্জে এনডিপি-ইআরসিসি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

সংগৃহীত

বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) বাস্তবায়িত ইনহেন্স রেজিলিয়েন্স টুওয়াডর্স কোভিড এন্ড কন্সিকুয়েন্স (ইআরসিসি) প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন উন্নয়ন সংস্থা ব্র্যাক ও ইউনাইটেড পারপাস এর একটি প্রতিনিধি দল।

প্রকল্পটি ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর অর্থায়নে ব্র্যাক ও কেএফডাব্লই এর সহযোগিতায় সিরাজগঞ্জ পৌরসভার ০৬ টি ওয়ার্ডে বাস্তবায়িত হচ্ছে। যার মোট উপকারভোগীর সংখ্যা ৪২০৫ জন। প্রকল্পটি আয়বৃদ্ধিমূলক কর্মকান্ডে অর্থনৈতিক সহায়তা প্রদানের পাশাপাশি ওয়াশ ও বিভিন্ন স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে কার্যক্রম বাস্তবায়ন করছে।

মূলত বৈশিক মহামারি কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে জলবায়ু পরিবর্তন জনিত ঝুঁকি মোকাবেলা সক্ষমতা বৃদ্ধি করাই প্রকল্পটির মূল লক্ষ্য। এসকল কার্যক্রম সরেজমিনে পর্যবেক্ষণ করতে ১৩ মার্চ ২০২৪ তারিখে, কর্ম-এলাকায় বাস্তবায়িত সোলার ওয়াশ স্টেশন, উপকারভোগীর জন্য নির্মিত টিউবওয়েল, সংস্কারকৃত ধানবান্ধী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ও জীবনমান উন্নয়নে আয়বৃদ্ধিমূলক কার্যক্রমের পরিবর্তন সমূহ পরিদর্শন করেন।

একইসাথে উপকারভোগীর সাথে মতবিনিময় করেন এবং প্রকল্প হতে যে সকল সুবিধা প্রাপ্ত হয়েছেন তার সঠিক ব্যবহার হচ্ছে কিনা সে বিষয়ে অবগত হন। এসময় উন্নয়ন সংস্থা ব্র্যাক এর ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর.১.মোঃ রুবেল সেখ (Technical Expert-Engineer,CBF Secretariat) ,অনু ভৌমিক M&E Specialist,CBF-ERW, মোঃ আশিক রুবায়েত Deputy Manager Operation,CBF-ERW সহ এনডিপি’র উপ পরিচালক (কমিউনিকেশন) চৌধুরী মো. খালিক হোসাইন এরশাদ, সহকারী ব্যবস্থাপক (রিসার্চএন্ডডকুমেন্টশন) মো.জানাফার ইসলাম, ইআরসিসি প্রকল্প ব্যবস্থাপক খাদিজা আক্তার, ইআরসিসিপি প্রকল্প ব্যবস্থাপক মো. আব্দুর রাজ্জাকসহ প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর