মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

অভিষেক মৌসুমের চমক অব্যাহত রাখল ‘পুঁচকে’ আতালান্টা!

অভিষেক মৌসুমের চমক অব্যাহত রাখল ‘পুঁচকে’ আতালান্টা!

এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়েছে ইতালিয়ান ক্লাব আতালান্টা। অন্যদিকে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া ইউরোপীয় ক্লাব ফুটবলের সেরা এই মঞ্চে খেলছে বহু আগে থেকেই। তাই প্রতিপক্ষের তুলনায় আতালান্টাকে পুঁচকে দল বলাই যায়। তবে মুখোমুখি মোকাবেলায় হিসাব-নিকাশ পাল্টে দিয়েছে নবাগতরা। শেষ ষোলোর প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় পেয়ে অভিষেক মৌসুমেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে তারা।

প্রথম দেখায় ঘরের মাঠে ৪-১ ব্যবধানে জয় তুলে নিয়ে কাজ অনেকটাই এগিয়ে রেখেছিল আতালান্টা। মঙ্গলবার রাতে দ্বিতীয় লেগের ম্যাচে ভ্যালেন্সিয়ার মাঠে নামে তারা। প্রতিপক্ষের মাঠেও নজরকাড়া পারফরম্যান্স করে তারা তুলে নিয়েছে ৪-৩ ব্যবধানের জয়। এতে দুই লেগ মিলিয়ে ৮-৪ এগ্রিগেটে শেষ আটে উঠেছে ইতালির ক্লাবটি। 

এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় আতালান্টা। স্পটকিক থেকে গোলটি করেন ইলিচিচ। ২১ মিনিটে কেভিন গামেইরোর গোলে সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। তবে প্রথমার্ধ শেষের আগে ফের পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ইলিচিচ। 

বিরতিত থেকে ফিরে গ্যামেইরোর গোলেই আবার সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। এরপর ৬৭ মিনিটে ফেরান তোরেসের গোলে লিড নেয় স্বাগতিকরা। তবে দলটির শেষ আটের স্বপ্ন চুরমার করে মিনিট চারেক পরই দলের পক্ষে তৃতীয় ও নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ইলিচিচ। এতে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে প্রতিপক্ষের মাঠে হ্যাটট্রিক করার অনন্য কীর্তিও গড়েন তিনি। 

ভ্যালেন্সিয়ার কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইলিচিচ নিজেই। ৮২ মিনিটে তার দেয়া গোলের ওপর ভর করেই জয় নিশ্চিত করে আতালান্টা। একইসঙ্গে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগে পা রেখেই শেষ আট নিশ্চিত করেছে দলটি। 

আলোকিত সিরাজগঞ্জ