মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

জয়ের আশা বাঁচিয়ে রাখল টাইগাররা

জয়ের আশা বাঁচিয়ে রাখল টাইগাররা

ঘরের মাঠে উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচের তৃতীয় ও শেষ টেস্টে লড়ছে বাংলাদেশ। এ ম্যাচে জয়ের জন্য স্বাগতিকদের অবিশ্বাস্য কিছুই করতে হবে।

সিলেটে প্রথম ইনিংসে উইন্ডিজের ৪৪৫ রানের জবাবে বাংলাদেশ করে ২০৫ রান। ৫ উইকেট হারিয়ে ২২০ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারীরা। তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে স্বাগতিকরা করেছে ৪৭ রান। এতে অনানুষ্ঠানিক সিরিজের শেষ দিনে স্বাগতিকদের জয়ের জন্য প্রয়োজন ৪১৪ রান, অন্যদিকে সফরকারীদের শিকার করতে হবে ১০টি উইকেট।

 

এর আগে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে দিন শুরু করেছিল বাংলাদেশ। এদিন শুরুতেই ফেরেন তানজিম হাসান সাকিব। আগের দিনের করা ১৭ রানেই ভেরাসামি পারমেউলের বলে বোল্ড হন তিনি।

পরের লড়াইটা একা নাসুম আহমেদের। ৭ চারে ৫৮ বলে ৩৮ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন তিনি। এছাড়া ৮ বলে ১৩ রান আসে শরিফুল ইসলামের ব্যাট থেকে। ক্যারিবীয়দের পক্ষে তিন উইকেট নেন পারমাউল, দুটি করে উইকেট পান অ্যান্ডারসন ফিলিপে ও কেভিন সিনক্লেয়ার।

 

জবাব দিতে নামা ক্যারিবীয় ব্যাটারদের ভেতর ছিল রান তোলার তাড়া। যদিও ৭ চার ও ১ ছক্কায় ১৬৫ বলে ৮৩ রান করে অপরাজিত থাকেন ত্যাগনারায়ণ চন্দরপল। এছাড়া ৪০ বলে ৪৭ রান আসে জশুয়া ডি সিলভার ব্যাট থেকে। এ ইনিংসে নাসুম তিন ও সাইফ হাসান দুই উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এখন অবধি কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। ৬ চারে ৩৮ বলে ২৮ রান করে মাহমুদুল হাসান জয় ও ৪৬ বলে ১৪ রান করে অপরাজিত আছেন জাকির হাসান।  

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: