রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ নিয়ে মুখ খুললেন ইনজামাম

এশিয়া কাপ নিয়ে মুখ খুললেন ইনজামাম

আগামী এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু দেশটির মাটিতে খেলতে রাজি নয় ভারত। এজন্য এখনো অনিশ্চিত এশিয়া কাপের আসন্ন আসর। এ অবস্থায় পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক মনে করেন, এশিয়া কাপে সকল দেশের অংশগ্রহণ নিশ্চিত করা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) দায়িত্ব। 

 

ইনজামাম বলেন, এশিয়া কাপ খেলতে ভারতীয় দল পাকিস্তানে না এলে আগামী ওয়ানডে বিশ্বকাপে কোহলি-রোহিতদের দেশে যাওয়া উচিত নয় বাবর-রিজওয়ানদের। 

রাজনৈতিক এবং কুটনৈতিক সম্পর্কের অবনতির প্রভাব পড়েছে ভারত-পাকিস্তান ক্রিকেটে। পাকিস্তানের মাটিতে পরবর্তী এশিয়া এখনো অনিশ্চিত। পাকিস্তানের মাটিতে খেলতে যাবে না ভারত। এ অবস্থায় এশিয়া কাপের ভবিষ্যৎ নিয়ে জেগেছে শঙ্কা। 

 

এশিয়া কাপে সকল দেশের অংশগ্রহণ নিশ্চিত করা এসিসির দায়িত্ব বলে জানান ইনজামাম। এক অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিকদের ইনজামাম বলেন, ‘যেখানেই খেলা হোক, সেখানেই দলগুলোর গিয়ে খেলা উচিত।’

তিনি আরো বলেন, ‘এটি শুধুমাত্র পাকিস্তানের নয়, সকল দেশের টুর্নামেন্ট। এশিয়া কাপে সকল দেশের অংশগ্রহণ নিশ্চিত করা এসিসির দায়িত্ব। এটি আইসিসির জন্যও একইরকম, যেখানেই তাদের ইভেন্ট অনুষ্ঠিত হবে সেখানে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।’

 

পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ নিয়ে ভারতের আগ্রহ না থাকায় ভারতের মাটিতে আগামী ওয়ানডে বিশ্বকাপে খেলতে যাবে না বরে হুমকি দিয়ে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির এমন সিদ্ধান্তকে সমর্থন করেন ইনজামাম। 

তিনি বলেন, ‘ভারত যতটুকু উদ্বিগ্ন, তারা যদি পাকিস্তানে না আসে, তাহলে আমাদেরও ভারতে যাওয়া উচিত নয়। নিরপেক্ষ ভেন্যুতে খেলার ধারণাটি ভালো। সকল দেশের খেলা নিশ্চিত করা গভর্নিং বডির উপর নির্ভর করে।’

 

নিজেদের মাঠে এশিয়া কাপ আয়োজনে বদ্ধপরিকর পাকিস্তান। এরই মধ্যে দু’টি হাইব্রিড মডেলের ছকও দিয়েছে তারা। এশিয়া কাপের ভেন্যুও চূড়ান্ত করেছে পিসিবি।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম পর্বের চারটি ম্যাচ এবং দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বাকী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।  এদিকে জয় শাহ জানিয়েছেন, চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল শেষ হবার পর এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ