শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের সাবেক কোচকে আরও ২ বছর রাখছে নিউজিল্যান্ড

বাংলাদেশের সাবেক কোচকে আরও ২ বছর রাখছে নিউজিল্যান্ড

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক হেড কোচ শেন জার্গেনসের সঙ্গে চুক্তির মেয়াদ আরও ২ বছর বাড়িয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেসি)। ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ড দলের বোলিং কোচ হিসেবে রয়েছেন জার্গেনসেন। চুক্তির মেয়াদ শেষ হতো চলতি বছরেই।

তবে মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন করে দুই বছরের জন্য তাকে রাখার সিদ্ধান্ত নিয়েছে এনজেসি। অর্থাৎ ২০২২ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি। যার ফলে নিজ দেশের বোর্ডের সঙ্গে তার কাজের বয়স হবে ৯ বছর। এর আগে ২০০৮ থেকে ২০১০ পর্যন্তও কিউইদের বোলিং কোচ ছিলেন তিনি।

নতুন মেয়াদে চুক্তি সাক্ষর করে জার্গেনসেন বলেছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আমার কোচিং যাত্রা চলমান রাখতে পারা অনেক বড় সম্মানের। আমি আমার কাজ ভালোবাসি এবং গত পাঁচ বছর ধরে এই খেলোয়াড়দের গ্রুপটার সঙ্গে থাকতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি।’

তিনি আরও যোগ করেন, ‘দল হিসেবে আমাদের দুর্দান্ত সব অভিজ্ঞতা হয়েছে। হেড কোচ গ্যারি স্টিড ও অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি। আসন্ন গ্রীষ্মে অনেক খেলা রয়েছে আমাদের। বিশ্বমানের বোলিং ইউনিটের সঙ্গে কাজ করতে পেরে আমি সত্যিই গর্বিত।’

উল্লেখ্য, ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত তিন বছর বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং প্যানেলে ছিলেন জার্গেনসেন। ২০১১ সালের অক্টোবরে পেস বোলিং কোচ হিসেবে তাকে দায়িত্ব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পরের বছর অক্টোবরে পদত্যাগ করেন তৎকালীন হেড কোচ স্টুয়ার্ট ল। ফলে জার্গেনসেনকে অন্তবর্তীকালীন হেড কোচের দায়িত্ব দেয় বিসিবি। ২০১৩ সালের ফেব্রুয়ারিতে স্থায়ীভাবে তাকে হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। ২০১৪ সালের এপ্রিলে স্টুয়ার্ট ল’য়ের মতোই পদত্যাগ করেন জার্গেনসেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর