শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্রাজিলের রেকর্ড ভাঙল আর্জেন্টিনা

ব্রাজিলের রেকর্ড ভাঙল আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের আগে দারুণ ছন্দে আছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আলবেসিলেস্তেরা একের পর এক ম্যাচে মাঠে নামছে আর জয় নিয়ে মাঠ ছাড়ছে। সেই ধারাবাহিকতায় তারা জয় তুলে নিয়েছে জ্যামাইকার বিপক্ষে।

বাংলাদেশ সময় আজ ভোর ৬টায় জ্যামাইকার বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। এই ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে পরাজিত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। জ্যামাইকার বিপক্ষে ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। ম্যাচে বদলি হয়ে নেমে গোল দুটি করেন তিনি। অন্য গোলটি করেন আলভারেজ।

জ্যামাইকার বিপক্ষে এই জয়ের ফলে ব্রাজিল ও স্পেনের টানা অপরাজিত থাকার রেকর্ড ভেঙেছে আর্জেন্টিনা। তারা এখন টানা ৩৫ ম্যাচ অপরাজিত রয়েছে। আর্জেন্টিনার ৩৫ ম্যাচের অপরাজিত থাকাই বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার চলমান রেকর্ড। 

এই জয়ে টানা অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের খুব কাছে চলে এসেছে আকাশী-নীল শিবির। তবে বিশ্বরেকর্ড থেকে আরো দুই ম্যাচ পেছনে আছে মেসির দল। টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে এই রেকর্ডটা গড়েছিল কোচ রবার্তো মানচিনির ইতালি। সেটা ছুঁতে হলে অন্তত বিশ্বকাপের গ্রুপপর্বে অপরাজিত থাকতে হবে মেসিদের। 

এদিন ম্যাচের ৫৫তম মিনিটে লউতারো মার্টিনেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। মাত্র ৩৫ মিনিটেই দুই গোল করেছেন তিনি। দল জয় পাওয়ায় আর্জেন্টিনার হয়ে আজ শততম জয়ের দেখা পেয়েছেন সময়ের সেরা এই ফুটবলার।

এছাড়া জোড়া গোলে মালয়েশিয়ার সাবেক মোখতার দাহারিকে (১৪২ ম্যাচে ৮৯ গোল) পেছনে ফেলে তিনে উঠে এসেছেন মেসি। ১৬৪ ম্যাচে তার গোলসংখ্যা ৯০। ১৯১ ম্যাচে ১১৭ গোল নিয়ে এই তালিকার শীর্ষে পর্তুগালের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

১৪৮ ম্যাচে ১০৯ গোল নিয়ে দুইয়ে ইরানের সাবেক স্ট্রাইকার আলী দাইয়ি। ইতিহাসের তৃতীয় খেলোয়াড় হিসেবে জাতীয় দলের হয়ে শততম গোলের মাইলফলক হাতছানি দিয়ে ডাকছে মেসিকে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর