রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসেজ এডিটিং ফিচার আনছে স্ন্যাপচ্যাট

মেসেজ এডিটিং ফিচার আনছে স্ন্যাপচ্যাট

সংগৃহীত

স্ন্যাপের মালিকানাধীন শর্ট ভিডিও মেসেজিং প্লাটফর্ম স্ন্যাপচ্যাট ‘এডিট মেসেজ’ ফিচার যোগ করার পরিকল্পনা করছে। এর ফলে ব্যবহারকারীরা মেসেজের বানান ও ভুল সংশোধন করতে পারবেন। এরই মধ্যে অন্যান্য সোশ্যাল মিডিয়া ও মেসেজিং প্লাটফর্মে এমন এডিটিং ফিচার চালু হয়েছে। স্ন্যাপচ্যাট এবার এ ফিচার চালু করছে।

স্ন্যাপচ্যাট জানিয়েছে, নতুন এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা মেসেজ পাঠানোর পাঁচ মিনিটের মধ্যে মেসেজটি এডিট করতে পারবেন। ফিচারটি ব্যবহারকারীদের মধ্যে ভুল বোঝাবুঝি রোধ করতে সাহায্য করবে বলে মনে করছে স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে মেসেজ এডিটিং ফিচারটি শুধু স্ন্যাপচ্যাট প্লাস গ্রাহকরা ব্যবহার করতে পারবেন। অর্থাৎ যারা অ্যাপটির প্রিমিয়াম সংস্করণ ব্যবহার করছেন তারাই এডিটিং ফিচারটি ব্যবহার করতে পারবেন। তবে ফ্রি ব্যবহারকারীদের জন্য ফিচারটি কবে নাগাদ চালু হবে এ বিষয়ে এখনো কিছু জানায়নি স্ন্যাপচ্যাট। মূলত স্ন্যাপচ্যাট ২৪ ঘণ্টা মেয়াদোত্তীর্ণ স্টোরি ও পার্সোনাল মেসেজের মতো ফিচারের জন্য পরিচিত।

সম্প্রতি স্ন্যাপচ্যাট জেনারেটিভ এআইনির্ভর নতুন ফিচারও যোগ করেছে। এর মধ্যে রয়েছে ড্রিমস নামের একটি এআই সেলফি এডিটিং টুল এবং চ্যাটজিপিটিনির্ভর একটি এআই অ্যাসিস্ট্যান্ট। এছাড়া এআইনির্ভর বিজ্ঞাপন তৈরিতে মাইক্রোসফটের সঙ্গেও অংশীদারত্ব করেছে প্রতিষ্ঠানটি। এতে স্ন্যাপচ্যাটের আয়ও উল্লেখযোগ্য হারে বেড়েছে প্রথম প্রান্তিকে। সক্রিয় মাসিক ব্যবহারকারীর দিক থেকে নতুন রেকর্ড করছে অ্যাপটি। বর্তমানে স্ন্যাপচ্যাটের ৭৫ কোটির বেশি মাসিক ব্যবহারকারী রয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: