মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইন্সটাগ্রামে ৫০ জনের ভিডিও কলের সুবিধা

ইন্সটাগ্রামে ৫০ জনের ভিডিও কলের সুবিধা

করোনায় বদলে গেছে বিশ্ব পরিস্থিতি। প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। ঘরে বসে একসঙ্গে কথা বলার জন্য বা কোন গুরুত্বপূর্ণ মিটিং করার জন্য একমাত্র পথ ভিডিও কনফারেন্স।

ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম হিসেবে বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে জুম, গুগল মিট। এবার এই অ্যাপগুলোকে টেক্কা দিবে ইন্সটাগ্রাম।

ইন্সটাগ্রাম এমন একটি নতুন ফিচার নিয়ে আসছে যেখানে গ্রাহকরা ভিডিও কলিং করতে পারবেন। কিছুদিন আগেই ফেসবুক নিয়ে এলো মেসেঞ্জার রুম। যেখানে এক সঙ্গে ৫০ জন ভিডিও কলিং করতে পারছেন। এবার সেই মেসেঞ্জার রুম চলে এসেছে ইন্সটাগ্রামে।

মেসেঞ্জার রুম ফিচারটি উন্মুক্ত করার সময় ফেসবুক জানিয়েছিল, এই ফিচারটি পরে হোয়াটসঅ্যাপ আর ইন্সটাগ্রামে যোগ করা হবে। কিছুদিন আগেই অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এই ফিচারের আপডেট পাঠিয়ে দিয়েছে হোয়াটসঅ্যাপ। শিগগিরউ স্টেবেল ভার্সানেও পৌঁছে যেতে পারে এই ফিচার।

শুক্রবার ইন্সটাগ্রাম জানিয়েছে, খুব শিগগিরই আপডেটের মাধ্যমে নতুন এই ফিচারটি পৌঁছে যাবে। যার সাহায্যে এক সঙ্গে ৫০ জনের সঙ্গে ভিডিও কলে কথা বলা যাবে। ইন্সটাগ্রামে রুম ফিচারটি পাওয়া যাবে মেসেঞ্জার বক্সে। সেখান থেকে যে কেউ এই ফিচারটি ব্যবহার করে অন্যদের আমন্ত্রণ জানাতে পারবেন।

এ জন্য প্রথমে গ্রাহকদের ইন্সটাগ্রামে ডিরেক্ট মেসেজ অপশনে যেতে হবে। সেখান থেকে ভিডিও চ্যাট আইকনে ক্লিক করতে হবে। এরপর সেখান থেকে ক্রিয়েট এ রুম অপশনটিতে ক্লিক করতে হবে।

এরপর চাইলে ইন্সটাগ্রামে থাকা বন্ধুদের সেখান থেকে আমন্ত্রণ জানাতেও পারবেন। এটির ব্যবহার করার বিষয়গুলো নিয়ে ইন্সটাগ্রাম একটি ভিডিও প্রকাশ করেছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর