• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

সিরাজগঞ্জে মিটার চুরির ঘটনায় মূলহোতা অস্ত্রসহ গ্রেফতার ৪

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২২  

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলাসহ বিভিন্ন স্থানে আবাসিক ও বানিজ্যিক বৈদ্যুতিক মিটার চুরির ঘটনায় পুলিশ তৎপর হয়ে ওঠে। এসব মিটার চুরি চক্রের মূলহোতাকে অস্ত্রসহ ৪ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ চক্রটি সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে এ চুরির ঘটনায় জড়িত। বৃহস্প্রতিবার সন্ধার দিকে পুলিশ সুপার হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম এসব তথ্যর কথা বলেন।

তিনি আরো বলেন, শীত মৌসুমে কামারখন্দসহ জেলার অনান্যস্থানে এসব মিটার চুরির ঘটনা ঘটে। এ দলটি মাদক ব্যবসা ও অবৈধ অস্ত্র ব্যবহারেও জড়িত। কয়েকদিন আগেও কামারখন্দে মিটার চুরির ঘটনা ঘটেছে। চোরেরা মিটার চুরি করে নিয়ার পর সেখানে একটি বিকাশ নাম্বার ফেলে রেখে যায়। এ বিকাশ নাম্বারে টাকা পাঠালেই তাদের মিটার ফেরত দেয়া হয়। ডিজিটাল প্রযুক্তির মাধ্যেমে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান শুরু করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্প্রতিবার ভোরে ডিবি পুলিশের একটি দল ওই উপজেলা মাহমুদাকুলা গ্রামে অভিযান চালিয়ে সবুজ মিয়াকে (২৬) গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি ম্যাগাজিনসহ পিস্তল, ১ রাউন্ড গুলি, ৪০ গ্রাম হেরোইন, মোবাইল ও সিম উদ্ধার করা হয়। তার দেয়া তথ্যর ভিত্তিতে ওইদিন সকালে একই এলাকার ঝাঐল ব্রিজের নিচে অভিযান চালিয়ে বগুড়ার কাহালু উপজেলার শীলকহর তেতুলিয়া গ্রামের হৃদয় হাসান রাজু (২৪), আদম দিঘী উপজেলার বিনাহালী গ্রামের গোলাম রব্বানী সাগর (২৬) ও সিরাজগঞ্জের চৌহালী উপজেলার রেহাই পুকুরিয়া গ্রামের মারুফ উদ্দিনকে (২৭) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪০ গ্রাম হোরেইন, ৭ টি বৈদ্যুতিক মিটার ও মিটার খোলার সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এদেরকে উত্তরবঙ্গের অনেক জেলা থেকে শোন অ্যারেস্ট চাইবে।

ধারণা করা হচ্ছে, তারা এলাকায় আবারো মিটার চুরির রেকি করছিল। এরআগে পুলিশ একই ঘটনায় আরো ২ জনকে গ্রেফতার করেছে। এ ব্যাপারে পৃথক ৩টি মামলাও হয়েছে। এ সংবাদ সম্মেলনে জেলা পুলিশের আনান্য কর্মকর্তাসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ