মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

হারবার প্যাট্রল বোট ক্রয়ে কোস্ট গার্ডের চুক্তি

হারবার প্যাট্রল বোট ক্রয়ে কোস্ট গার্ডের চুক্তি

বাংলাদেশ কোস্ট গার্ড এবং নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি. এর মধ্যে দুটি হারবার প্যাট্রল বোট ক্রয়ের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার (৯ মে) কোস্ট গার্ড সদর দফতরে বাংলাদেশ কোস্ট গার্ড এবং ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের মধ্যে ২০২১-২০২২ অর্থবছরের রাজস্ব বাজেটের আওতায় দুটি হারবার প্যাট্রল বোট (এইচপিবি) নির্মাণ ও সরবরাহের লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক উপস্থিত ছিলেন। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এসব তথ্য জানান।

তিনি বলেন, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জামান। এছাড়াও কোস্ট গার্ড সদর দফতরের পরিচালক এবং ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি. এর অন্যান্য প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ১ আগস্ট ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের তত্ত্বাবধানে নির্মিত ২টি ইনশোর প্যাট্রল ভেসেল (আইপিভি) বিসিজিএস সবুজ বাংলা ও বিসিজিএস শ্যামল বাংলা এবং ২টি ফাস্ট প্যাট্রল বোট (এফপিবি) বিসিজিএস সোনাদিয়া ও বিসিজিএস কুতুবদিয়া বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করে।

এছাড়াও আরও ২টি ইনশোর প্যাট্রল ভেসেল (আইপিভি) বিসিজিএস জয় বাংলা ও বিসিজিএস অপূর্ব বাংলা এবং ৬টি হাই স্পিড বোট (বড়) নির্মাণ শেষে হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের সহায়তায় কোস্ট গার্ডের সক্ষমতা ও কর্মপরিধি উত্তরোত্তর বৃদ্ধি পাবে এবং দুই সংস্থার মধ্যে কার্যক্রম আরও সুদৃঢ় হবে মর্মে আশা করা যাচ্ছে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর