মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ছোনগাছা ইউনিয়নে আমিনপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধে ১৪৪ ধারা জারি

ছোনগাছা ইউনিয়নে আমিনপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধে ১৪৪ ধারা জারি

সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের আমিনপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ২১ শতক ফসলী জমিতে ১৪৪ ধারা জারি করেছে আদালত।

আদালতের জাতিকৃত নোটিশটি সিরাজগঞ্জ সদর থানার এস.আই জিমেল হোসেনের মাধ্যমে গত ৫ এপ্রিল শুক্রবার বিকালে বাদী ও বিবাদীদের বাড়ীতে গিয়ে তাদের পৌছে দেওয়া হয়।  জানা যায়, সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের আমিনপুর গ্রামের মৃত আজগর আলীর পুত্র মতিয়ার রহমানের মৌজা-দত্তবাড়ী জেএল নং-১৯, আরএস খতিয়ান নং-৩৫, ১২৪৭, আরএস দাগ নং-৪৩৪২, ৪৩৪০, ১৬ শতক ও ৫ শতক মোট জমির পরিমান ২১ শতক। 
জমি প্রকৃত মালিক মৃত আজগর আলীর পুত্র মতিয়ার রহমান জানান, দীর্ঘদিন যাবত আমার বাবার সম্পত্তি জোড়পূর্বক শহিদুল গংরা দখল নিয়ে আছে। এই কারণে আমি গত ২০১৮ সালের ২ নভেম্বর সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একই গ্রামের মৃত রসুল বক্স এর ছেলে শহিদুল ইসলাম, স্ত্রী সাজেদা খাতুন, ছেলে সাজেদুল ইসলাম গংয়ের বিরুদ্ধে জমি জবর দখলের অভিযোগে মামলা দায়ের করি। 
বিচারের উভয়পক্ষের সম্মতিতে বিরোধীয় জমি নিয়ে বিচার কাজে আইনী মতামত এলেই শুনানীর দিন ধার্য্য করে উভয় পক্ষকে আইনী মতামতের কাগজ প্রদান করে। আদালত এক পর্যায়ে গত ৩০ মার্চ ২০১৯ইং তারিখে বিবাদমান ২১ শতক ফসলী জমিতে ৬০ দিনের জন্য ১৪৪ ধারা জারি করেছেন। 
আদালত সেই সাথে ২য় পক্ষকে জমিতে ৬০ দিনের মধ্যে না জাওয়ার জন্য নিষেধ করে। অন্যথায় গেলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।
এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানার এস.আই জিমেল হোসেন জানান, আদালতের আদেশ মতে উভয়পক্ষকে নোটিশ প্রদান করা হয়েছে। পরবর্তীতে আদালতের মাধ্যমে এই বিষয়টি সমাধান করা হবে।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর