মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মন্ত্রী পরিষদে স্থান নেই: হতাশ সিরাজগঞ্জবাসী

মন্ত্রী পরিষদে স্থান নেই: হতাশ সিরাজগঞ্জবাসী

স্বাধীনতার পর দ্বিতীয়বারের মত মন্ত্রীত্বহীন হয়ে পড়ল সিরাজগঞ্জ। মন্ত্রী পরিষদে নাম নেই জেলার কোন সংসদ সদস্যদের। আগ্রহ নিয়ে টেলিভিশনে সামনে বসেছিল সিরাজগঞ্জবাসী।

একে একে অন্যান্য জেলার এমপিদের মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে নাম ঘোষণা দেয়া হলেও তাতে সিরাজগঞ্জের কোন এমপির নাম মন্ত্রী হিসেবে ঘোষণায় আসেনি। এতে হতাশ হয়ে পড়েছেন সিরাজগঞ্জবাসী।
সিরাজগঞ্জ স্বার্থরক্ষা কমিটির আহবায়ক ডা. জহুরুল হক রাজা বলেন, সিরাজগঞ্জের ছয়টি সংসদীয় আসনে কোন মন্ত্রী দেয়া হয় নাই এর জন্য আমরা সিরাজগঞ্জবাসী হতাশ। তবে এ জন্য যেন জেলার কোন উন্নয়ন কর্মকান্ড স্থবির হবে না বলে তিনি মনে করেন। কারণ সিরাজগঞ্জের উন্নয়নের দেখভাল করেন মাননীয় প্রধানমন্ত্রী নিজেই। তবে আমরা আশা করছি প্রধানমন্ত্রীর আগামীতে অবশ্যই মন্ত্রীত্বের বিষয়টি বিবেচনায় নিবেন।  
সিরাজগঞ্জ জেলা উন্নয়ন ফোরামের সভাপতি ও স্থানীয় কলম সৈনিক পত্রিকার সম্পাদক মো. আব্দুল হামিদ জানান, উত্তরবঙ্গের সিরাজগঞ্জ জেলাটি অত্যন্ত গুরুত্বপুর্ণ জেলা। স্বাধীনতার পর প্রায় সব সংসদেই মন্ত্রী ছিল। এবার মন্ত্রীত্ব না থাকায় জেলাবাসী হতাশ। এতে উন্নয়ন কর্মকান্ড কিছুটা হলেও ধীরগতি হবে। জেলার উন্নয়নের গতি ত্বরান্তিবত করতে মাননীয় প্রধানমন্ত্রীর অধীনে যে মন্ত্রণালয় আছে তার যে কোন একটির মন্ত্রণালয়ের  দায়িত্ব দিবেন বলে তিনি দাবী জানান।
স্থানীয় সচেতন যুবলীগ নেতা সোহেল রানা ও রেজাউল করিম রেজাসহ অনেকে জানান, আমরা প্রত্যাশা করেছিলাম আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এবং জেলা আওয়ামলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ডা. হাবিবে মিল্লাত মুন্নার নাম মন্ত্রী পরিষদে থাকবে। কিন্তু এদের নাম না থাকায় সিরাজগঞ্জবাসী পুরোপুরি হতাশ। দলমত নির্বিশিষে বিষয়টি কেউ সহজভাবে মেনে নিতে পারছে না। আমরা আশা করব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিরাজগঞ্জবাসীকে হতাশ না করে জেলায় একজনকে মন্ত্রীর দায়িত্বপ্রদান করবেন।
প্রসঙ্গত, স্বাধীনতার পর বিভিন্ন সময়ে সিরাজগঞ্জে শহীদ এম.মনসুর আলী অর্থমন্ত্রী, ডা. এম.এ. মতিন স্বরাষ্ট্রমন্ত্রী, উপ-প্রধানমন্ত্রী, ইকবাল হাসান মাহমুদ টুকু বিদ্যুৎ প্রতিমন্ত্রী মন্ত্রী, আব্দুল লতিফ বিশ্বাস মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী, হাসিবুর রহমান স্বপন উপমন্ত্রী, মোহাম্মদ নাসিম স্বরাষ্ট্র, ডাক, তার-টেলিযোগাযোগ এবং সর্বশেষ স্বাস্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর