শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্মার্টফোনের পুরোটাই যেন ডিসপ্লে

স্মার্টফোনের পুরোটাই যেন ডিসপ্লে

দেশের বাজারে এসেছে সাশ্রয়ী দামে নতুন স্মার্টফোন অপো এ৩১। ফ্যান্টাসি হোয়াইট এবং মিস্টেরি ব্ল্যাক– এ দুই রঙে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে।

ডিসপ্লে
অপো এ৩১ ফোনে রয়েছে ৭২০ পিক্সেল বাই ১৬০০ পিক্সেলের ৬.৫ ইঞ্চির ওয়াটারড্রপ ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস ডিসপ্লের ৮৯ শতাংশই স্ক্রীন। ফলে ফোনের বাড়তি অংশ খুবই কম এবং এর পুরুত্ব মাত্র ৮.৩ মিলিমিটার হওয়ায় এক হাতে খুব সহজেই এ ফোন অপারেট করা যাবে।

ক্যামেরা
অপো এ৩১ এর পিছনে রয়েছে তিনটি ক্যামেরা যা স্মার্টফোন দিয়ে প্রাণবন্ত ছবি তুলতে অনুপ্রাণিত করবে। ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮, যা কম আলোতেও চমৎকার ডিটেইলস ধারণে সক্ষম। ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স চারপাশে ছড়িয়ে থাকা ক্ষুদ্র ক্ষুদ্র সব সৌন্দর্য ক্যাপচার করতে সাহায্য করবে। ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ব্যাকগ্রাউন্ড থেকে সাবজেক্টের মধ্যে ব্যবধান মেপে পোর্ট্রেট শটে চমৎকার বোকেহ ইফেক্ট দিবে। এআই বিউটিফিকেশনের মাধ্যমে আরো প্রানবন্ত, সুন্দর সেলফি নেওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায়।

সিপিইউ
নতুন এই ফোনে থাকছে ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। একই সাথে দুইটি সিম ব্যবহার করার পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের ব্যবহারে এই স্টোরেজ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের ১২ ন্যানোমিটারের শক্তিশালী এমটি৬৭৬৫ভি চিপসেট। ৪ গিগাবাইট র‍্যাম এবং অক্টাকোর প্রসেসর ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে, যা দৈনন্দিন সকল কাজে আপনাকে এনে দেবে স্বাচ্ছন্দ।

ব্যাটারি
এ৩১ এ রয়েছে ৪,২৩০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যার একবার ফুল চার্জে ১৪ ঘন্টা পর্যন্ত অনলাইন ভিডিও স্ট্রিমিং অথবা ৭ ঘন্টা পর্যন্ত অনলাইন গেমিং অথবা লাগাতার ১১০ ঘন্টা অডিও প্লেব্যাক করা যাবে।

দাম
দেশের বাজারে স্মার্টফোনটি কেনা যাবে ১৬,৯৯০ টাকায়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর