শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে মেয়র মিরুর স্বপদে দায়িত্বভার গ্রহণ

সিরাজগঞ্জে মেয়র মিরুর স্বপদে দায়িত্বভার গ্রহণ

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র পদে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন। উচ্চ আদালতের আদেশে তিনি স্বপদে পুনর্বহাল হলেন।

 

এ উপলক্ষে বৃহস্পতিবার প্রায় দিনভর সমর্থক ও নেতা-কর্মীরা শহরে বিশাল শো-ডাউন করেছে এবং দুপুরের দিকে তাকে ফুল দিয়ে বরণ করা হয়। এ সময় ভারপ্রাপ্ত মেয়র আব্দুর রাজ্জাক, সচিব নাসির আলমসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

এ বিষয়ে বিদায়ী ভারপ্রাপ্ত মেয়র আব্দুর রাজ্জাক সাংবাদিকদের বলেন, ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি দু’পক্ষের হামলা সংঘর্ষে সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। এ ঘটনায় ষড়যন্ত্রমূলকভাবে মেয়র হালিমুল হক মিরুকে আসামি করা হয়। এর এক সপ্তাহ পর তিনি পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে জেলহাজতে যান। স্থানীয় সরকার বিভাগ ওই বছরের ১৯ জুন তাকে সাময়িক বরখাস্ত করেন। তিনি ২০১৯ সালের ১৭ নভেম্বর উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হন। এরপর আইনি লড়াই শেষে উচ্চ আদালতের নির্দেশে ১ মাস আগে মেয়র পদ ফেরত পান। মন্ত্রণালয়ের কাজ শেষে তিনি এদিন আনুষ্ঠানিকভাবে স্বপদে অধিষ্ঠিত হন।

মেয়র হালিমুল হক মিরু বলেন, শাহজাদপুর পৌরসভার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রীমহল ষড়যন্ত্রমূলকভাবে আমাকে সাংবাদিক শিমুল হত্যা মামলায় আসামি করে জেলে পাঠিয়েছিল। আদালতের কাছে তাদের সে ষড়যন্ত্র প্রমাণিত হওয়ায় উচ্চ আদালত আমাকে জামিন দিয়ে স্বপদে পুনর্বহাল করেছে। সাংবাদিক শিমুল হত্যার সঠিক বিচার আমিও চাই। আগামী ২৮ ডিসেম্বর শাহজাদপুর পৌরসভার নির্বাচন। আবারো দলীয় মনোনয়ন পেলে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করব। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর