শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মজিদ মন্ডল ব্যবসার পাশাপাশি রাজনীতিতেও সফল ছিলেন

মজিদ মন্ডল ব্যবসার পাশাপাশি রাজনীতিতেও সফল ছিলেন

মন্ডল গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হাজী আবদুল মজিদ মন্ডলের রুহের মাগফিরাত কামনায় সিরাজগঞ্জের এনায়েতপুর প্রেসক্লাবের আয়োজনে দোয়া ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। মজিদ মন্ডল ছিলেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সাবেক সংসদ সদস্য ও এনায়েতপুর থানা আওয়ামীলীগের সভাপতি।

মঙ্গলবার রাতে প্রেসক্লাব চত্বরে প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আবদুস ছামাদ খানের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারন সম্পাদক যুগান্তর প্রতিনিধি রফিক মোল্লা। প্রধান অতিথির বক্তব্য রাখেন এনায়েতপুর থানা আ’লীগের সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ বজলুর রশিদ।

স্মরণ সভায় প্রয়াত মজিদ মন্ডলের শ্যালক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব শাহ আলম, থানা আ’লীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) আজগর আলী বিএসসি, সাবেক সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ, সহসভাপতি আহম্মদ মোস্তফা খান বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এবিএম শামীম হক, বেতিল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান বাবু, সহকারী প্রধান শিক্ষক হাফিজুর রহমান, সমাজ সেবক হাজী আবু বক্কার সিদ্দিকী ও সোহেল রানা, ছাত্রলীগের সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মোন্নাফ, এনায়েতপুর প্রেসক্লাবের সহসভাপতি মুক্তার হাসান, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, সদস্য মোক্তার হোসেন, জুবায়েল হোসেন ও হিমেল হক উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, আবদুল মজিদ মন্ডল ছিলেন বাংলাদেশের তারকা ব্যবসায়ী। তিনি দেশের অন্যতম বৃহৎ শিল্পোগোষ্টি মন্ডল গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ছিলেন। প্রায় অর্ধলক্ষ মানুষের কর্মসংস্থান করে গেছেন। তিনি সহ তার পরিবারের বেশ কয়েকজন সিআইপি রয়েছেন। তারাও এলাকার বহু মানুষকে কর্মের ব্যবস্থা করে বেকারত্ব দুুুরিকরণে বিশেষ ভুমিকা রেখে যাচ্ছেন। পেয়েছেন দেশের অন্যতম শ্রেষ্ঠ সফল ব্যবসায়ী হিসেবে বারবার স্বর্ণপদক সহ বহু সম্মাননা। ছিলেন মানননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন।

তিনি ব্যবসায়ী হিসেবে যেমন সফল। তেমনি একজন রাজনৈতিক নেতা হিসেবেও সফল ছিলেন। কারন বেলকুচি-চৌহালী ও এনায়েতপুরের উন্নয়নে নিবেদিত প্রাণ হয়ে কাজ করেছেন তিনি। ছিলেন কর্মীবান্ধব নেতা। বিশেষ করে হাজী আবদুল মজিদ মন্ডল ফাউন্ডেশন গড়ে নিজস্ব অর্থায়নে যমুনা চরের মানুষ সহ নির্বাচনী এলাকার শীতার্ত মানুষের মধ্যে কম্বল ও সকল দুর্যোগে দুস্থদের পাশে দাড়িয়ে মানবিকতার কাজে অগ্রভাবে থেকেছেন।

এরই ধারাবাহিকতায় তার বড় ছেলে সিরাজগঞ্জ-৫ আসনের বর্তমান সংসদ সদস্য ও মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মমিন মন্ডল এলাকার উন্নয়ন ও অগ্রগতিতে নিরলস ভাবে পরিশ্রম করছেন। তাদের কর্মের গুনে মন্ডল পরিবার দেশবাসির নিকট স্মরণীয় হয়ে থাকবে।

এদিকে স্মরণ সভা শেষে স্থানীয় এতিমখানা ও হাফিজিয়া মাদরাসার শিক্ষার্থী সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সমাজকর্মী, ব্যাবসাীয় সহ এলাকাবাসিকে নিয়ে প্রয়াত আবদুল মজিদ মন্ডলের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন এনায়েতপুর পাক দরবার শরীফের পেশ ইমাম মাও. আবদুল আউয়াল।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর