শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে আনসার ও ভিডিপি`র সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ

বেলকুচিতে আনসার ও ভিডিপি`র সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ

সিরাজগঞ্জের রায়গঞ্জ পৌরসভায় রিকন মসলা মিলে ভেজাল বিরোধী অভিযানে সোমবার সকালে মিল মালিককে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জানা যায়, ঐ মিলে এক ব্যবসায়ী মরিচ ভাঙ্গাতে গেলে মিল মালিক রফিকুল ইসলাম সুকৌশলে তার কাছে থাকা নষ্ট হলুদের গুড়া, নষ্ট ভুট্রা ও পচা চাউলের গুড়া মিশ্রিত করার সময় হাতে নাতে ধরা পড়ে ।

এলাকাবাসীর অভিযোগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাস পুলিশের সহায়তায় ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা কালে গুড়া মরিচ ও মসলায় ভেজালের প্রমান পাওয়ায় ভোক্তা অধিকার আইনে মিল মালিককে ৩০ হাজার টাকা জরিমানা সহ লাইসেন্স বাতিলের জন্য পৌর কাউন্সিলরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

এ সময় উপস্থিত গ্রামবাসী রিকন মসলা মিলের মালিকের বিরুদ্ধে এর আগেও ভোক্তাদের প্রতারনা করার নানা অভিযোগ উত্থাপন করে। এ ব্যাপারে ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মো ঃ নুরনবী সরকার বলেন, এই দোকানে ভেজাল মসলা দেয়ার রীতি আগে থেকেই।

তাকে বারবার সতর্ক করার পরও সে সাবধনতা অবলম্বন না করে আরো বেয়ারা হয়ে ব্যাবসায়ী ও সাধারণ ভোক্তাদের সুকৌশলে ভেজাল গুড়া মিশ্রিত করে দিয়ে আসছিল। উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুবীর কুমার দাস বলেন, ভোক্তা অধিকার সংরক্ষন আইনে খাদ্য পূণ্যে ভেজাল দেয়ার অপরাধে ৪২ ধারা মতে তাকে ৩০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর