শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নয় শিরোপার মধ্যে সবচেয়ে বাজে মৌসুম রোনালদোদের

নয় শিরোপার মধ্যে সবচেয়ে বাজে মৌসুম রোনালদোদের

ইতালির ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর সিরি 'আ'কে রীতিমতো এক ঘোড়ার রেস বানিয়ে ফেলেছে জুভেন্টাস। গত ৯ মৌসুম ধরে চ্যাম্পিয়ন দলের নাম শুধু জুভেন্টাস। সেই ২০১১-১২ মৌসুম থেকে শুরু করে ২০১৯-২০ পর্যন্ত সবকয়টি সিরি 'আ' শিরোপা জিতেছে তুরিনের ক্লাবটি।

ধারাবাহিকতা ধরে চলতি মৌসুমে টানা নবমবারের মতো শিরোপা ঠিকই জিতেছে তারা, তবে এই নয় আসরের মধ্যে সবচেয়ে বাজে মৌসুম এবারই কেটেছে ক্রিশ্চিয়ানো রোনালদোদের। পরিসংখ্যানেই তা স্পষ্ট। মাত্র ১ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপাটি জিতেছে তারা। অর্থাৎ আরেকটু হলেই শিরোপা হাতছাড়া হয়ে যেত মাউরিসিও সারির শিষ্যদের।

নিজেদের শেষ ৮ ম্যাচে মাত্র দুইটি জিতেছে জুভেন্টাস। এর মধ্যে লিগের একদম শেষ দুই ম্যাচে তারা হেরেছে কাগলিয়ারি ও রোমার কাছে। কোচ সারি পর্যন্ত মানতে বাধ্য হয়েছেন যে তার দল খেলোয়াড়রা অনুপ্রেরণার অভাবে ভুগছে। ফলে অলিম্পিক লিওর বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ নিয়েও বেড়ে গেছে দুশ্চিন্তা।

সবমিলিয়ে এবারের লিগ ৩৮ ম্যাচ থেকে ৮৩ পয়েন্ট পেয়েছে জুভেন্টাস। গত ৯ আসরে এটিই তাদের সর্বনিম্ন সংগ্রহ। এছাড়া আগের আটবারের চেয়ে বেশি গোলও হজম করেছে তারা। প্রতিপক্ষের জালে ৭৬ গোলের বিপরীতে তারা নিজেদের জালে গোল হতে দেখেছে ৪৩ বার।

শুধু তাই নয়, শীর্ষে বসে মোট ২১ পয়েন্ট খুইয়েছেন রোনালদো-দিবালারা। যা কি না সিরি 'আ'র ইতিহাসে যেকোন চ্যাম্পিয়ন দলের মধ্যে সবচেয়ে বাজে পারফরম্যান্সের রেকর্ড। তারা মুক্তি দিয়েছে রোমাকে, ১৯৮২-৮৩ মৌসুমে শীর্ষে থেকেও ২০ পয়েন্ট হারিয়েছিল রোমা।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর