শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাইজেরিয়ায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

নাইজেরিয়ায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।  

অনুষ্ঠানসূচির মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত, শেখ কামালের জীবনীর ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, জন্মদিনের কেক কাটা এবং বিশেষ মোনাজাত। বৃহস্পতিবার (৬ আগস্ট) নাইজেরিয়ার বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

নাইজেরিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শামীম আহসান ৫ আগস্ট আয়োজিত এ অনুষ্ঠানে শেখ কামালের জীবনীর ওপর আলোকপাত করতে গিয়ে বলেন, শেখ কামাল শুধুমাত্র একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি ছিলেন বাংলাদেশের ক্রীড়া জগতের আধুনিক ধারার স্থপতি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব।
 
ক্রীড়া ও সংস্কৃতিতে দেশে ও বিদেশে বাংলাদেশের অসামান্য সাফল্যের কথা তুলে ধরে হাইকমিশনার বলেন, শেখ কামালের অসাধারণ অবদান আগামী দিনগুলোতে যুব সমাজকে প্রেরণা জোগাবে।

শামীম আহসান মিশন কর্তৃক বছরব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের কর্মসূচির কথাও উল্লেখ করেন।  

মিশনের তৃতীয় সচিব মোহাম্মদ শাহ ইকরামুল হকের সঞ্চালনায় আলোচনা পর্বে  মোহাম্মদ শাহ ইকরামুল হক এবং কম্যুনিটি নেতা আকবর হোসেন বক্তব্য দেন।

শেখ কামালের জন্মদিন উপলক্ষে অডিটোরিয়ামটি বেলুন, রঙিন পোস্টার দিয়ে উৎসবের সাজে সাজানো হয়। সবশেষে শেখ কামাল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের যারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যার শিকার হয়েছেন, তাদের এবং মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে মিশনের কর্মকর্তা-কর্মচারী, নাইজেরিয়ার আমন্ত্রিত অতিথি এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর