শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় ৪৫ মন ভেজাল ঘি জব্দ, ১ ব্যবসায়ীর কারাদন্ড

উল্লাপাড়ায় ৪৫ মন ভেজাল ঘি জব্দ, ১ ব্যবসায়ীর কারাদন্ড

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি ভেজাল ঘি উৎপাদনকারী কারখানায় ভ্রাম্যমান আদালতের  অভিযানে ৪৫ মন ভেজাল ঘি জব্দ করা হয়। উল্লাপাড়া পৌরশহরের ঘোষগাঁতী মহল্লায় সুজন কুমার ঘোষ দীর্ঘদিন ধরে ভেজাল ঘি  উৎপাদন ও বিভিন্ন প্রতিষ্ঠানে সরবরাহ করত। রোববার রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুজ্জামান অভিযান চালিয়ে এই ভেজাল ঘি উৎপাদনে ব্যবহৃত ৩৬০ কেজি পামওয়েল, ৪৫০ কেজি ডালডা ও কৃত্রিম রঙ উদ্ধার করে।

 এ ঘটনায় কারখানার মালিক সুজন কুমার ঘোষকে ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জড়িমানা করেছেন। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খাঁন, পৌর মেয়র এস. এম. নজরুল ইসলাম, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর শহিদুল হাসান রন্টু ও পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর আলী আহম্মেদ রতন। 

এ বিষয়ে উল্লাপাড়া পৌর মেয়র এস এম নজরুল ইসলাম জানান ঘি যেসকল উপাদান থাকে নার একটিও নেই এই ঘি এর মধ্যে। এই চক্রটি ডালডা, পাম ওয়েল,  কৃত্রিম রঙ এবং ঘি এর ফ্লেভার ব্যবহার করে এই ভেজাল ঘি তৈরি করত। উল্লাপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পৌরসভার ঘোষগাঁতী মহল্লায় ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধ্যান পাই। পরে ওই ভেজাল ঘি তৈরির কারখানায় অভিযান চালিয়ে তার কারখানার কোন বৈধ কাগজপত্র না থাকায় এবং ভেজাল ঘি উৎপাদনের অপরাধে নিরাপদ খাদ্য আইনে  সুজন কুমার ঘোষকে ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকার জরিমানা করা হয়েছে। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর