বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজের জায়গায় যাকে দলে নিল চেন্নাই

মুস্তাফিজের জায়গায় যাকে দলে নিল চেন্নাই

সংগৃহীত

আর মাত্র কয়েক ম্যাচ পরই মুস্তাফিজুর রহমানের এবারের আইপিএল অধ্যায় শেষ হবে। আগামী ১ মে-র পর চেন্নাই ছেড়ে দেশে ফিরবেন মুস্তাফিজ। দারুণ ছন্দে থাকা এই পেসারের বিকল্প হিসেবে বিপিএল খেলা এক ইংলিশ ক্রিকেটারকে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

চেন্নাই স্কোয়াডের অন্যতম সদস্য নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে আইপিএলের পুরো আসর থেকে ছিটকে গেছেন। তাই চাইলে ব্যাটার নিতে পারতো চেন্নাই। তবে তার বদলে কাউকে নেয়নি সিএসকে। ব্যাটারের পরিবর্তে ইংলিশ পেসার রিচার্ড গ্লিসনকে দলে নিয়েছে আইপিএলের সফলতম দল। 

মুস্তাফিজুর রহমান আইপিএলের চলতি আসরে ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন। এখন পর্যন্ত দলটির সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। বিসিবি তাকে ১ মে পর্যন্ত আইপিএল খেলার অনাপত্তিপত্র দেয়ায় চেন্নাইয়ের হয়ে বাকি সব ম্যাচ খেলতে পারবেন না এ বাঁহাতি এই পেসার। 

এদিকে ইনজুরির কারণে কনওয়েকে না পাওয়াটা চেন্নাইয়ের জন্য বড় হতাশার। গত বছর দলটিকে চ্যাম্পিয়ন করানোর পথে বড় অবদান রেখেছিলেন এই কিউই ক্রিকেটার। ১৫ ইনিংসে ৫১.৬৯ গড় ও ১৪০ ছুঁইছুঁই স্ট্রাইক রেটে ৬৭২ রান করেছিলেন তিনি। 

চেন্নাইয়ে নতুন ডাক পাওয়া ইংলিশ পেসার গ্লিসন নিজ দেশের হয়ে ৬টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন। ২০১৬ টি-২০ ব্লাস্টে নর্থহ্যাম্পটনশায়ারের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন তিনি। ২০২২ সালে তার আন্তর্জাতিক অভিষেক হয় ইংল্যান্ডের জার্সিতে। বিপিএলে রংপুর রাইডার্স দলে ছিলেন এই ইংলিশ পেসার। 

সূত্র: ডেইলি বাংলাদেশ