সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ ২০২৪

একাদশে না থেকেও যে নিয়মে ব্যাটিংয়ে নামলেন তামিম

একাদশে না থেকেও যে নিয়মে ব্যাটিংয়ে নামলেন তামিম

সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডে একাদশে ছিলেন তানজিদ হাসান তামিম। কিন্তু শ্রীলংকা ইনিংস শেষে টাইগারদের হয়ে ইনিংস উদ্বোধনে নেমেছেন তিনি। যা নিয়ে অনেকের মধ্যেই প্রশ্ন জেগেছে। তবে নিয়মের মধ্যে থেকেই এমনটির সুযোগ পেয়েছেন বাঁহাতি এ ব্যাটার।

চট্টগ্রামে টস জিতে আগে ব্যাটিং করে শ্রীলংকা। এতে ফিল্ডিংয়ে যেতে হয় বাংলাদেশকে। যেখানে নিজেদের বোলিং ইনিংসের শেষদিকে এসে অন্যরকম এক বিপাকে পড়তে হয়েছে টিম টাইগার্সকে। মুস্তাফিজুর রহমান মাঠ ছাড়েন ক্র্যাম্পয়ের কারণে।

এর এক ওভার পরেই জাকের আলী অনিক ক্যাচ নিতে গিয়ে সংঘর্ষে জড়ান এনামুল হক বিজয়ের সঙ্গে। দুজনেই মাঠ ছেড়েছেন স্ট্রেচারে। তবে বিপাকে বাংলাদেশ পড়েছে সৌম্য সরকারের ইনজুরির কারণে।

বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে ব্যাথা পান সৌম্য। এতে মাঠ ছাড়তে হয় তাকে। মাঠ থেকে উঠে যাওয়ার পর বাংলাদেশের ইনিংস শুরু করার মত অবস্থানে নেই দিনি। যার কারণে কনকাশন সাব হিসেবে ওপেন করতে নেমেছেন তামিম।

ম্যাচের ফুটেজে দেখা যায়, পায়ের হাঁটুতে ব্যাথা পেয়েছেন সৌম্য। গত ম্যাচে দারুণ এক অর্ধশতক করেছিলেন তিনি। এই ম্যাচে তার প্রতি প্রত্যাশাও ছিল বেশি। কিন্তু ব্যাথা পেয়ে উঠে যাওয়ায় তানজিদ তামিমকেই নামাতে হয়েছে।

কনকাশন সাবের নিয়ম অনুযায়ী, কোনো ক্রিকেটার মাথায় আঘাত পেলে তার দল যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য ব্যাটারের বদলে ব্যাটার ও বোলারের বদলে বোলার নামানোর সুযোগ পায় দলগুলো।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর