সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অবশেষে শিরোপার স্বাদ পেল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

অবশেষে শিরোপার স্বাদ পেল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

সংগৃহীত

অবশেষে নিজেদের ট্রফি ক্যাবিনেটে কিছু একটা যুক্ত করতে পারল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এতদিন ধরে এত অপেক্ষা, কোনোভাবেই আইপিএলের ট্রফি নিজেদের করতে পারেনি তারা। বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসি, ক্রিস গেইল… কত রথী-মহারথীই তো এসেছেন আরসিবি শিবিরে। কিন্তু দলকে শিরোপা এনে দিতে পারেননি কেউই। 

সেই অচলাবস্থা কাটালেন আরসিবির মেয়েরা। ভারতীয় নারী ক্রিকেটের উজ্জ্বল মুখ স্মৃতি মান্ধানার নেতৃত্বে নারী আইপিএলের শিরোপা জিতল বেঙ্গালুরু। উইমেন্স প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালসকে আট উইকেটে হারাল তার। দিল্লিও এর আগে শিরোপা জেতেনি কখনো। তাই দুই দলের জন্যেই ছিল প্রথম শিরোপার হাতছানি। 

লড়াই ছিল দুই অজি ক্রিকেটারের মধ্যেও। দিল্লিতে ছিলেন নারী ক্রিকেটের ইতিহাসের সফলতম অধিনায়ক মেগ ল্যানিং। ৩২ বছর বয়সী এই অজি ক্রিকেটার দেশকে ৫টি বিশ্বকাপ এনে দিয়েছেন। আর বেঙ্গালুরুতে ছিলেন এলিস পেরি। ৬ বিশ্বকাপ জেতা এই নারী দশকসেরা ক্রিকেটার হয়েছিলেন। ফাইনালে দুই অজির লড়াইয়ে জয় পেলেন পেরিই। 

আগে ব্যাট করে ১৮.৩ ওভার ব্যাটিং করে দিল্লি তোলে ১১৩ রান।  উদ্বোধনী জুটিতেই দলটি তোলে ৬৪ রান। অধিনায়ক মেগ ল্যানিং করেন ২৩ বলে ২৩ রান। আরেক ওপেনার শেফালি ভার্মার ব্যাট থেকে আসে ৪৪ রান। স্বাভাবিকভাবেই ধারণা করা হয়েছিল, এখান থেকে দারুণ কিছু অপেক্ষা করছে দিল্লির জন্য। 

যদিও ওপেনিং জুটি ভাঙার পর আর কিছুই করতে পারেনি তারা। অভিজ্ঞ জেমিমাহ রড্রিগেজ শূন্য, অ্যালিস ক্যাপ্সে শূন্য, মারিজান কাপ ৮ এবং জেস জোনাসেন ৩ রানে ফিরলে অনেকটা তাসের ঘরের মতো ভেঙে যায় দিল্লির মেয়েরা। বেঙ্গালুরুর হয়ে ১২ রান খরচায় চার উইকেট নেন শ্রিয়াঙ্কা পাতিল। ২০ রানে তিন উইকেট নেন আরেক অজি ক্রিকেটার সোফি মলিনিউ।

জবাবে একদম শেষ ওভারে গিয়ে ম্যাচটি জিতে নেয় বেঙ্গালুরুর নারী দল। শিরোপা জয়ের পেছনে বড় অবদান রাখেন দলটির অজি অলরাউন্ডার এলিস পেরি। ৩৭ বলে চারটি চারে ৩৫ রান তুলে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। সঙ্গে ১৪ বলে ১৭ রান তুলে অপরাজিত থাকেন রিচা ঘোষ। অধিনায়ক মান্ধানার ব্যাটে আসে ৩৯ বলে ৩১ রানের একটি ইনিংস। এছাড়া ২৭ বলে ৩২ রান করেন সোফি ডিভাইন।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর