বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আইপিএলে শচীনের পাশে রুতুরাজ

আইপিএলে শচীনের পাশে রুতুরাজ

আইপিএলে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারের রেকর্ডে ভাগ বসালেন চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন রুতুরাজ । শচীনের সঙ্গে যুগ্মভাবে আইপিএলে দ্রুততম হাজার রানের রেকর্ড গড়লেন ২৫ বছর বয়সী রুতুরাজ। দু’জনই ৩১তম ইনিংসে একহাজারি ক্লাবে নাম লেখালেন।

গত রোববার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৫৭ বলে ৯৯ রানের ঝড়ো ইনিংস উপহার দেন রুতুরাজ। এই ইনিংস খেলতে গিয়েই ভারতের ব্যাটসম্যানদের মধ্যে আইপিএলে দ্রুততম হাজার রানের রেকর্ড ছুঁয়ে ফেলেন তিনি। ৩১ ইনিংস খেলে হাজার রান তুললেন এই ওপেনার। 

এই মাইলফলক ছুঁতে সমান ইনিংস খেলেন শচীনও। হাজার রান ক্লাবে যেতে সুরেশ রায়নার লেগেছিল ৩৪ ইনিংস। রিশাভ পান্তের ৩৫ ইনিংসে হাজারি ক্লাবে পা দেন। আইপিএলের দর্শকদের কাছে রুতুরাজ নামটি বেশ পরিচিত। গত মৌসুমে চেন্নাইকে চ্যাম্পিয়ন করানোর নেপথ্যে বড় ভূমিকা ছিল তার। ১৬ ম্যাচে ৬৩৫ রান করে পেয়েছিলেন অরেঞ্জ ক্যাপ। গড় ৪৫.৩৫। স্ট্রাইকরেট ১৩৬.২৬। তার পথ ধরে চেন্নাই এই মৌসুমে ৬ কোটি রুপিতে ধরে রাখে তাকে। 

আইপিএলে সব মিলিয়ে দ্রুততম হাজার রানের রেকর্ড অস্ট্রেলিয়ার শন মার্শের। হাজার করতে লেগেছিল মাত্র ২১ ইনিংস। লেন্ডল সিমন্সের ২৩ ইনিংস, ম্যাথু হেডেনের ২৫, জনি বেয়ারস্টোর ২৬, ক্রিস গেইলের ২৭, কেন উইলিয়ামসনের লেগেছিল ২৮ ইনিংস।

আলোকিত সিরাজগঞ্জ