সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নেইমার-এমবাপের হ্যাটট্রিকের রাতে মেসি করলেন ৩ অ্যাসিস্ট

নেইমার-এমবাপের হ্যাটট্রিকের রাতে মেসি করলেন ৩ অ্যাসিস্ট

খানিকটা দেরিতে হলেও লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপে এক সঙ্গে জাদু দেখাতে শুরু করেছেন পিএসজির জার্সিতে। আগের ম্যাচে মেসি নেইমার এমবাপে প্রথমবারের মতো একই ম্যাচে গোলউৎসব করেছিলেন। গত রাতে করলেন আরও একটি। তবে এবারেরটা ভিন্ন, কারণ এমবাপে ও নেইমার করেছেন হ্যাটট্রিক, আর মেসি করেছেন অ্যাসিস্টের হ্যাটট্রিক। তাতে পিএসজি ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ক্লেমঁ ফুতকে।

মেসির পাস থেকে নেইমারের গোলে রাতের শুরুটা হয় পিএসজির। এর কিছু পরে মেসির পাস ছুটে যায় এমবাপের কাছে, ফরাসি তারকাও সেটা গোলে রূপ দিতে ভুল করেননি। বিরতির একটু আগে গোল একটা হজম করে বসে দলটি, ফলে প্রথমার্ধটা এক গোলে এগিয়ে থেকেই পার করে দেয় ফরাসি দলটি।

তবে দলটির আক্রমণের ধার বহুগুণে বাড়ে দ্বিতীয়ার্ধে। ৭১ মিনিটে নেইমারের পেনাল্টি দিয়ে শুরু। এর কয়েক সেকেন্ড পরই এমবাপের দ্বিতীয় গোল, যার যোগান ছিল নেইমারের। মেসির অ্যাসিস্টে এমবাপে তার হ্যাটট্রিক পূরণ করেন ৮০ মিনিটে। ৮৩ মিনিটে এমবাপের বাড়ানো বলে নেইমার করেন তার তৃতীয় গোল। ৬-১ ব্যবধানে জেতা নিশ্চিত হয় কোচ মরিসিও পচেত্তিনোর দলের। 
এই জয়ের ফলে নিকটতম প্রতিদ্বন্দ্বীদের চেয়ে ১৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল পিএসজি। বর্তমানে দলটির অর্জন ৩১ ম্যাচে ৭১ পয়েন্ট। লিগ ওয়ানের দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা রেনে ও মার্শেই দুই দলই ৫৬ পয়েন্ট অর্জন করেছে।

নিকটতম প্রতিদ্বন্দ্বীদের চেয়ে ১৫ পয়েন্টে এগিয়ে যাওয়ায় পিএসজির সামনে এখন শিরোপা পুনরুদ্ধারের দারুণ হাতছানি। লিগ ওয়ানের শিরোপা ঘরে তোলা থেকে বর্তমানে তাদের দূরত্ব ৩ ম্যাচের। বাকি তিন ম্যাচে জিতে গেলেই শিরোপাটা আবারও ঘরে তুলবে ফরাসি দলটি। 

এদিকে এই ম্যাচে তিন গোল করে এমবাপে ফরাসি লিগের সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন। বর্তমানে তার গোল ২০টি। সবচেয়ে বেশি গোলে অবদান রাখা খেলোয়াড়ও পিএসজিরই। চলতি মৌসুমে ১৮ ম্যাচে ১৩ গোল করিয়েছেন মেসি, লা লিগার অ্যাসিস্টের তালিকায় তার চেয়ে ওপরে নেই আর কেউ। ক্যারিয়ারের সবচেয়ে বাজে মৌসুমটাও তাহলে অতো বাজে নয় মেসির!

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর