সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আনচেলত্তিকেই আনুষ্ঠানিকভাবে কোচ ঘোষণা করল রিয়াল

আনচেলত্তিকেই আনুষ্ঠানিকভাবে কোচ ঘোষণা করল রিয়াল

ছয় বছর আগে যখন রিয়াল মাদ্রিদ ছেড়েছিলেন, তখন লা লিগা চ্যাম্পিয়ন হতে না পারার আফসোসটা রয়েই গিয়েছিল কার্লো আনচেলত্তির। এবার সেই আফসোস মেটাতেই রিয়াল মাদ্রিদে আবারও ফেরানো হলো তাকে। জিনেদিন জিদানের জায়গায় ৬১ বছরের ইতালির কোচ আনচেলত্তিকেই কোচ হিসেবে ঘোষণা দিল রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার সন্ধ্যায়ই গুঞ্জনটা জোরালোভাবে ছড়িয়ে পড়ে আনচেলত্তির বিষয়ে। তাকে আবারও ফিরিয়ে আনছে লজ ব্লাঙ্কোজরা। জিদানের ছেড়ে যাওয়া জায়গায় তাকে আবারও কোচ হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। শেষ পর্যন্ত সেটাই সঠিক হলো। রাতের মধ্যেই তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দিলো রিয়াল কর্মকর্তারা।

জিদানের উত্তরসূরি হিসেবে অনেকেরই নাম উচ্চারিত হচ্ছিল। মাসিমিলিয়ানো অ্যালেগ্রি, আন্তোনিও কন্তে, মাওরিসিও পচেত্তিনো, এমনকি রাউল গঞ্জালেজের নামও শোনা যাচ্ছিল সম্ভাব্য কোচের তালিকায়। অ্যালেগ্রি এরই মধ্যে জুভেন্টাসের দায়িত্ব নিয়ে ফেলেছেন। বাকিদের সঙ্গে হঠাৎই উঠে আসে আনচেলত্তির নাম এবং তাকেই শেষ পর্যন্ত চূড়ান্ত করলো ফ্লোরেন্তিনো পেরেজরা।

এর আগে ২০১৩-২০১৫ পর্যন্ত রিয়ালের দায়িত্বে ছিলেন আনচেলত্তি। এই দু’বছরের মধ্যে রিয়ালকে তিনি জিতিয়েছিলেন লা ডেসিমা (চ্যাম্পিয়ন্স লিগের ১০ম শিরোপা), স্প্যানিশ সুপার কাপ, কোপা দেল রে, ক্লাব বিশ্বকাপের মতো ট্রফিগুলো।

কিন্তু লা লিগা চ্যাম্পিয়ন করতে পারেননি দলকে। ২০১৫-১৬ মৌসুমের মাঝ পথেই আনচেলত্তিকে বিদায় করে তারই সহকারী জিদানের হাতে তুলে দেয়া হয় রিয়ালের দায়িত্ব।

আগের দুই বছরে লা লিগা চ্যাম্পিয়ন হতে না পারার আক্ষেপটা এখনও রয়ে গেছে। এবার তাই রিয়ালকে লা লিগা চ্যাম্পিয়ন করতে মুখিয়ে এই ইতালিয়ান কোচ। দায়িত্ব নিয়ে সেই প্রতিশ্রুতিই দিলেন তিনি।

আনচেলত্তির সঙ্গে তিন বছরের চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। আরও এক মৌসুম জিদানের সঙ্গে চুক্তি থাকলেও, তিনি আর রিয়ালের দায়িত্ব পালন করতে চাননি। কর্মকর্তারা তাকে বোঝালেও, জোর করে আটকানোর চেষ্টা করেননি। সুতরাং, বিদায় ঘোষণা করে দিয়েছিলেন জিদান।

ছয় বছর আগে রিয়াল মাদ্রিদ ছাড়ার সময় আনচেলত্তি বলেছিলেন, তার বিশ্রামের প্রয়োজন, তাই তিনি ক্লাব ছাড়ছেন। এমনকি সেই এক বছর কোথাও তিনি কোচিংও করাননি। এরপর বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেন তিনি। বায়ার্ন ছেড়ে নাপোলি ঘুরে ২০১৯ সালে এভারটনের কোচ হন তিনি। তবে এবার ইংলিশ প্রিমিয়ার লিগে তার কোচিংয়ে এভারটন দশে থেকে শেষ করল। এ ছাড়াও আনচেলত্তি জুভেন্টাস, মিলান, চেলসি, পিএসজি’র মতো নামী ক্লাবগুলোতেও কোচিং করিয়েছেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর