• শনিবার   ২৬ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বেনজেমার পেনাল্টি মিস, ১০ জনের ওসাসুনা রুখে দিল রিয়ালকে

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

কারিম বেনজেমা গেল মৌসুমে দারুণ পারফর্ম করে রিয়াল মাদ্রিদকে লা লিগা আর চ্যাম্পিয়ন্স লিগ জিততে সাহায্য করেছিলেন। সেই বেনজেমার এক ভুলেই এবার শীর্ষস্থান খুইয়ে বসেছে রিয়াল। ওসাসুনার বিপক্ষে পেনাল্টি মিস করেছেন তিনি, গোলটা করতে পারলে জয় নিশ্চিত হয়ে যেত তার দলের । ১০ জনের ওসাসুনার বিপক্ষেও তাই জয় তুলে নিতে পারেনি লা লিগা চ্যাম্পিয়নরা। যার ফলে প্রায় দুই বছর পর পাকাপাকিভাবে স্প্যানিশ লিগের শীর্ষে ফিরে এসেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ এর আগ পর্যন্ত সব ম্যাচেই জিতেছে। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে মৌসুমের শুরুতে সব ম্যাচ জয়ের রেকর্ড একমাত্র রিয়াল মাদ্রিদেরই ছিল। সে ধারায় ছেদ পড়েছে গত রাতে।

শুরুটা অবশ্য রিয়ালের জয়ের আভাসই দিচ্ছিল। চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা ভিনিসিয়াস জুনিয়র স্বাগতিক রিয়ালকে এগিয়ে দিয়েছিলেন শুরুর অর্ধে। রিয়াল বিরতিতেও গিয়েছিল ১-০ গোলে এগিয়ে।

বিরতির পরেই বদলে গেল দৃশ্যটা। ৫০তম মিনিটে ডেভিড গার্সিয়ার পাস থেকে কিকে গার্সিয়া গোল করে সমতায় ফেরান সফরকারী ওসাসুনাকে। 

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণেও গোলের দেখা মিলছিল না আর। ৮০তম মিনিটে পরিস্থিতিটা বদলানোর একটা সুযোগ এসেছিল রিয়ালের সামনে। কারিম বেনজেমাকে ফাউল করে ডেভিড লাল কার্ড দেখেন। মার্চিং অর্ডারটা অবশ্য এসেছে ভিএআর রিভিউর পর। শেষ ডিফেন্ডার হিসেবে ফাউলটা করেন ডেভিড, যার ফলে তাকে লাল কার্ড দেখানো হয়, রিয়ালকে দেওয়া হয় পেনাল্টি। 

তবে বেনজেমা সেই পেনাল্টি কাজে লাগাতে পারেননি। তার নেওয়া শটটা গিয়ে প্রতিহত হয়েছে ক্রসবারে। যার ফলে গোলের দেখা আর পায়নি রিয়াল। 

যার ফলে টানা দুই মৌসুমে রিয়ালের মাঠ থেকে পয়েন্ট নিয়ে বাড়ি ফিরল ওসাসুনা। সাত ম্যাচ থেকে এখন রিয়ালের সংগ্রহ ১৯; বার্সেলোনার ঝুলিতেও আছে সমান পয়েন্টই। তবে গোল ব্যবধানে এগিয়ে বার্সা শীর্ষস্থান ধরে রেখেছে। যার ফলে ২০২০ সালের জুনের পর এই প্রথম লা লিগার শীর্ষে থেকে কোনো গেমউইক শুরু করবে কাতালান দলটি। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ