শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জকোভিচকে ছাড়াই অস্ট্রেলিয়ান ওপেন শুরুর পক্ষে নাদাল

জকোভিচকে ছাড়াই অস্ট্রেলিয়ান ওপেন শুরুর পক্ষে নাদাল

নোভাক জকোভিচকে ঘিরে চলমান ভিসা বিতর্কে বিরক্ত ও ক্লান্ত স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। তার মতে, শেষ পর্যন্ত জকোভিচকে যদি অস্ট্রেলিয়ান ওপেন খেলতে না দেওয়া হয়, তবু টুর্নামেন্টটি আগের মতোই উজ্জ্বল ও বর্ণিল থাকবে। সোমবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেনের ২০২২ সালের আসর। জকোভিচকে নিয়েই করা হয়েছে টুর্নামেন্টের ড্র। কিন্তু শুক্রবার দ্বিতীয়বারের মতো বাতিল করা হয়েছে সার্বিয়ান তারকার ভিসা। তাই টুর্নামেন্টে জকোভিচের অংশগ্রহণ এখন অনিশ্চিত।

এ বিষয়ে মুখ খুলেছেন সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা নাদাল। তিনি বলেছেন, ‘অবশ্যই যেকোনো নির্দিষ্ট খেলোয়াড়ের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়ান ওপেন। সে (জকোভিচ) যদি শেষ পর্যন্ত খেলে, তাহলে তো ভালো।’ নাদাল আরও যোগ করেন, ‘যদি জকোভিচ শেষ পর্যন্ত না খেলতে পারে, তবু অস্ট্রেলিয়ান ওপেন তার মর্যাদা হারাবে না। জকোভিচ থাক বা না থাক, অস্ট্রেলিয়ান ওপেন একই থাকবে। আমার ভাবনা এটিই।’ 

জকোভিচের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক বেশ ভালো বলেই জানালেন এ স্প্যানিশ তারকা। তবে সাম্প্রতিক সময়ে একই ঘটনায় এত বেশি আলোচনায় খানিক বিরক্ত তিনি। বিশেষ করে গত কয়েক সপ্তাহে জকোভিচের বিভিন্ন কাজে খুশি নন নাদাল।

তিনি বলেছেন, ‘আমি তাকে শুভকামনা জানাই। তার জন্য সবসময়ই শ্রদ্ধা রয়েছে আমার। যদিও গত কয়েক সপ্তাহে তার করা কিছু কাজের সঙ্গে একমত নই আমি।’ নাদালের বিশ্বাস, শিগগিরই সবার মনোযোগ জকোভিচ থেকে সরে টেনিস কোর্টের খেলায় চলে আসবে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর