রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সস্তা দামে রয়েল এনফিল্ড হান্টার ৩৫০ বাইক, বিক্রির ধুম

সস্তা দামে রয়েল এনফিল্ড হান্টার ৩৫০ বাইক, বিক্রির ধুম

বিখ্যাত বাইক নির্মাতা কোম্পানি রয়েল এনফিল্ড ভারতে ঘরোয়া বাজারে হান্টার ৩৫০ মডেলের বাইকটি মাস ছয়েক আগে লঞ্চ করেছে। বাজারে আসতেই এই বাইক নিয়ে গ্রাহকদের মধ্যে দারুণ আগ্রহ পাওয়া গেছে। ধুমছে বিক্রি হচ্ছে এই মডেলের বাইকটি।

কোম্পানির দাবি— মাত্র ছয় মাসের মধ্যে এই বাইক এক লাখ ইউনিটের বেশি বিক্রি হয়ে গিয়েছে। এই বাইকে সবচেয়ে বিশেষ বিষয় হলো এটি শক্তিশালী ইঞ্জিন এবং সস্তা দাম কোম্পানি দেড় লাখ টাকা শুরুর দামে লঞ্চ করেছে।

হান্টার ৩৫০ যে প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে ক্লাসিক ৩৫০ এবং মেটিওর ৩৫০ নির্মাণ করা হয়েছে। এই রোডস্টার বাইকে কোম্পানি রিয়ার ড্রপ শেপ ফুয়েল ট্যাঙ্ক এবং সার্কুলার হেডলাইট দিয়েছে। এছাড়া রাউন্ড শেপ ইনস্ট্রুমেন্ট কন্ট্রোল এবং স্টাইলিশ টেল এর সঙ্গে এই বাইকে সুদৃশ্য সাইলেন্সার দেওয়া হয়েছে। যা জনপ্রিয় হয়েছে। বিশেষ করে কলেজ স্টুডেন্টদের জন্য এই বাইক অত্যন্ত পছন্দের জায়গা দখল করে নিয়েছে।

স্টুডেন্টদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এই বাইক। ৩৪৯ সিসি ক্ষমতা সম্পন্ন সিঙ্গেল সিলিন্ডার যুক্ত ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা ২০.২ বিএইচপি দমদার পাওয়ার এবং ২৭ এনএমের টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনকে ফাইভ স্পিড গিয়ার বক্স জুড়ে দেওয়া হয়েছে। অন্য ৩৫০ সিসি বাইক দেখতে পাওয়া যায়। রয়েল এনফিল্ড হান্টার ডুয়েল চ্যানেল ইন এন্টি লক ব্রেকিং সিস্টেম এবং সিঙ্গেল চ্যানেল এবিএস দুটো ভেরিয়েন্টই পাওয়া যাচ্ছে। এই বাইকে ১৭ ইঞ্চির স্পোক বা অ্যালয় হুইলও শামিল করা হয়েছে। যা বাইকটিকে আরো আকর্ষণীয় করেছে। স্পোক ওয়ালা আর অ্যালয় হুইলওয়ালা দুটো ভেরিয়েন্টেই পাওয়া যাবে। 

ব্রেকিংয়ের জন্য ফ্রন্টে ৩৫০ মিলিমিটারের এবং রিয়ারে ২৭০ মিলিমিটার ইউনিটের ব্যবহার করা হয়েছে। এই বাইকের মোট ওজন ১৮১ কেজি এবং এটি ভারতের সবচেয়ে হালকা রয়েল এনফিল্ড বাইক।

গ্লোবাল মার্কেটে হান্টারের জনপ্রিয়তা হান্টার ৩৫০ কোম্পানি গ্লোবাল মার্কেটে প্রেস করেছে এবং এটি ইন্দোনেশিয়া জাপান কোরিয়া এবং থাইল্যান্ডের মতো বাজারে আগেই লঞ্চ করে দেওয়া হয়েছে। ইউরোপের ফ্রান্স, জার্মানি, ইতালি এবং ইউকে, আর্জেন্টিনা, কলম্বিয়া এবং মেক্সিকো এবং ওসিনিয়াতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো দেশে একাধিক পুরস্কার জিতেছে। ভারতের মার্কেটের সঙ্গে সঙ্গে এটি গ্লোবাল মার্কেটেও নিজের আধিপত্য তৈরি করছে।

 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ