সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কম্পিউটার হার্ডওয়্যারের বিশ্বস্ত প্রতিষ্ঠান ‘টেকল্যান্ড’

কম্পিউটার হার্ডওয়্যারের বিশ্বস্ত প্রতিষ্ঠান ‘টেকল্যান্ড’

দেশজুড়ে নামে-বেনামে গড়ে উঠেছে অসংখ্য কম্পিউটার হার্ডওয়্যার বিক্রেতা প্রতিষ্ঠান। অনেকে বেনামী কিছু প্রতিষ্ঠানের দোরগোড়ায় গিয়ে ঠকছেনও। তবে দেশে কিছু সংখ্যক প্রতিষ্ঠান রয়েছে, যারা সুনাম ও সততার সঙ্গে গ্রাহকদের কম্পিউটার হার্ডওয়্যার সেবা দিচ্ছেন। এর মধ্যে অন্যতম—টেকল্যান্ড।

রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) প্রতিষ্ঠানটির দুটি শাখা রয়েছে। রোববার (৩ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, এর প্রত্যেকটি শাখাতেই ছিল নজরকাড়া ভিড়। আলাপ হয় প্রতিষ্ঠানটির সিইও মো. রাকিবুল হুদা মজুমদারের সঙ্গে। তিনি বলেন, করোনাকালেও আমাদের ক্রেতাদের উপস্থিতি বেশ ভালো। গ্রাহকদের আস্থার কারণেই আমরা অন্যদের চেয়ে আলাদা ও এগিয়ে।

২০১৬ সালে মাল্টিপ্ল্যান সেন্টারেই যাত্রা শুরু করে টেকল্যান্ড। একজন কর্মচারীসহ তিন জন জনবল দিয়ে প্রতিষ্ঠানটির শুরু হলেও, গত ৫ বছরে প্রতিষ্ঠানটির পরিধি বেড়েছে কয়েকশ’ গুণ। বর্তমানে প্রতিষ্ঠানটির দুই শাখায় ৫৩জন কর্মচারী কাজ করছেন। ২০২২ সালের শুরুতে ঢাকা ছাড়িয়ে চট্টগ্রামে নতুন শাখা চালু করবে প্রতিষ্ঠানটি।

অল্প সময়ে এমন সাফল্যের রহস্য কী? প্রশ্নের জবাবে মো. রাকিবুল হুদা মজুমদার বলেন, প্রতিষ্ঠানটির শুরু থেকেই আমরা গ্রাহকদের সবচেয়ে ভালো পণ্যটিই দেওয়ার চেষ্টা করেছি। এতে অসংখ্য গ্রাহকের আস্থা অর্জন করতে পেরেছি। আমাদের পুরনো গ্রাহকরাই নতুন গ্রাহক সৃষ্টি করছেন। এভাবে আমাদের প্রতিষ্ঠানের পরিসর দিন দিন বাড়ছে।

প্রতিষ্ঠানটি মূলত কম্পিউটার হার্ডওয়্যার বা কম্পিউটার যন্ত্রাংশসামগ্রী বিক্রি করে থাকে। বিশ্বের প্রায় ১০০টি ব্র্যান্ডের  মনিটর, মাউস, কেসিং, মাদারবোর্ড, রম, সিডি, ডিভিডিসহ ৫০০ ধরনের পণ্য বিক্রি করে থাকেন তারা। এমনকি বিভিন্ন ধরনের সফটওয়্যার সেবাও দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে বিশ্ববিখ্যাত ব্র্যান্ড স্যামসাংয়ের প্লাটিনাম, এইচপি, ডেল-এর সিলভার ও আসুস-এর গোল্ড পার্টনারশীপ অর্জন করেছে টেকল্যান্ড।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ