শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দেশের বাজারে ভাজযোগ্য স্মার্টফোন আনছে অপো

দেশের বাজারে ভাজযোগ্য স্মার্টফোন আনছে অপো

বিশ্বব্যাপী যে হাতে গোনা কয়েকটি স্মার্টফোন কম্পানি ভাজযোগ্য বা ফোল্ডেবেল ফোন বাজারে এনেছে তাদের তালিকায় সর্বশেষ সংযোজন অপো। অপোর সক্ষমতার পরিচায়ক এই ফোনটি বাংলাদেশের বাজারে আসতে পারে। সম্পতি অপো ‘ও ফ্যান’ ফেস্টিভ্যালে কম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড্যামন ইয়াং-এর হাতে ফোনটি দেখা গেছে। অনুষ্ঠানের এক ফাঁকে দেখা যায়, সহকর্মীর সঙ্গে আলাপরত ড্যামন ইয়াং বাম হাতে সাদা রংয়ের ফোনটি ধরে আছেন। ফোনটি যে আধুনিক প্রযুক্তি সম্পন্ন ফাইন্ড এন এটা নিশ্চিত হওয়া গেছে। 

জানা গেছে, ফাইন্ড এন ফোনটি বাংলাদেশে কবে আসতে পারে এ সম্পর্কে কোনো ধারণা পাওয়া যায়নি। ফাইন্ড এন মোবাইলটিতে থাকছে ৭.১ ইঞ্চি ও ৫.৪৯ ইঞ্চি বিশিষ্ট ডুয়েল ডিসপ্লে। ফোল্ডেবল এলটিপি ও অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজ্যুলেশন দেওয়া হয়েছে আনফোল্ডেড ১৭৯২*১৯২০ পিক্সেল এর পি পি আই ডেনসিটি হবে ৩৭০ ও অপরটি হবে ৯৮৮*১৯৭২ পিক্সেল। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপের প্রাথমিক ক্যামেরাটি হবে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো এবং অপরটি হবে ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর। 

এছাড়াও সঙ্গে দেওয়া হয়েছে একটি এলইডি ফ্ল্যাশ। ফোনটির চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটির সঙ্গে থাকছে ৮/১২ জিবি র‍্যাম এবং ২৫৬/৫১২ জিবি ফোন স্টোরেজ। ফাইভজি বিশিষ্ট মোবাইলটিতে দেওয়া হয়েছে ৪ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। এছাড়া ফাস্ট চার্জিংয়ের জন্য দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের সুপারভুক ফ্ল্যাশ, ১৫ ওয়াটের ওয়্যারলেস ও ১০ ওয়াটের রিভার্স চার্জ সিস্টেম।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর