মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

রংপুর-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার,চাপে বিএনপি!

রংপুর-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার,চাপে বিএনপি!

 
জাতীয় পার্টির চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটের লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজু। জনপ্রিয় রাজনৈতিক দলের প্রার্থী সরে দাঁড়ানোয় কিছুটা স্বস্তি পেয়েছে জাতীয় পার্টি (জাপা)।

তবে জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী সরে দাঁড়ানোর এই আসনের উপ-নির্বাচনে শোচনীয় পরাজয়ের শঙ্কায় পড়েছে বিএনপি। জাপার ঘাঁটিতে অতিথি প্রার্থীর পরাজয় জেনে বিএনপির অনেক নেতা-কর্মী দলীয় প্রার্থী রিটা রহমানের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন না বলেও গুঞ্জন উঠেছে।

রংপুর জেলা বিএনপির মনোনয়ন বঞ্চিত এক নেতার সাথে কথা বলে এমন গুঞ্জনের বিষয়ে জানা গেছে।

বিএনপির মনোনয়ন বঞ্চিত নেতা ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু বলেন, আমরা শুরু থেকেই রিটা রহমানের মতো প্রশ্নবিদ্ধ ও অতিথি প্রার্থীকে নিয়ে সংশয়ের মধ্যে ছিলাম। রংপুরের এই আসনে বিএনপির দাপট কম। এটি মূলত জাতীয় পার্টি দুর্গ। এরপরও দল যেহেতু রিটা রহমানকে মনোনীত করেছে, আমরাও পাশে থেকে দলীয় প্রার্থীকে জয়ী করার বিষয়ে চিন্তা-ভাবনা করছিলাম। কিন্তু আমাদের সেই আশায় গুড়েবালি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় দ্বিগুণ চাপে পড়েছে বিএনপি। কারণ আওয়ামী লীগের নেতা-কর্মীরা তো আর বিএনপি প্রার্থীকে ভোট দিবেন না! সুতরাং সেই ভোট পাবেন এরশাদের পুত্র। দুই আর দুই মিলে হবে চার। আর আমাদের শিবিরে যে বিভক্তি ও অবিশ্বাস রয়েছে, তাতে দলীয় ভোট পাওয়া নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। তবে আমরা সর্বাত্মক চেষ্টা করছি বিভেদ দূর করে রিটা রহমানকে জয়ী করে ইতিহাস গড়তে। চাপের নয় আমরা কৌশলের রাজনীতি করে বিএনপিকে এই আসন উপহার দিতে চাই।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর