শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের কর্মীসভায় জয় এমপি

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের কর্মীসভায় জয় এমপি

সংগৃহীত

সিরাজগঞ্জে জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন উপলক্ষ্যে সিরাজগঞ্জে ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সোমবার বিকেলে শহরের বাজার স্টেশনের মুক্তির সোপানে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সভায় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জন্য কাজ করবে। মাদক নির্মুল্যে ক্যাম্পেইন করবে। বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করবে। যারা পেছনের দরজা দিয়ে ক্ষমতা যেতে চায়, তাদেরকে প্রতিরোধ করবে। মেধা ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে স্মার্ট বাংলাদেশ গঠন ও বেকার সমস্যা দূরীকরণে কাজ করবেন।

আগামীতে এমন ছাত্রলীগ গঠন করতে হবে। পদ-পদবি ব্যবহার করে কোনো দুর্নীতি বা চাঁদাবাজির সাথে জড়িত হবে না। লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশ সুনাম অক্ষুণ্ন রাখবে। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ণশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশ গড়ে তুলতে হাতিয়ার হিসেবে কাজ করতে হবে। দিনবদলের অঙ্গীকার নিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, শুধু জাতীয় প্রোগ্রাম নয় ছাত্রলীগকে শক্তিশালী করতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রোগ্রাম করতে হবে। প্রতিটি উপজেলায় কর্মীসমাবেশের মাধ্যমে নতুন নেতৃত্বে গড়ে তুলতে হবে।  

সভায় বক্তব্য রাখেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আশিফ ইনান বলেন,  বাংলাদেশ ছাত্রলীগের সদস্য হওয়া গৌরব ও অহংকারের বিষয়। সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ কোনো ভাইয়ের গ্রুপ হিসেবে দেখতে চাই না। সবাই হবে শেখ হাসিনার গ্রুপ। যারা নির্বাচিত হবেন তারা ছাত্রলীগের শিক্ষা-শান্তি প্রগতি স্লোগান ধারণ করে ছাত্রলীগের নীতি আদর্শ মেনে স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ কাজ করতে হবে। শিক্ষাঙ্গনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে কাজ হবে।

তিনি বলেন, তরুণ প্রজন্মকে চাকুরির পেছনে না ছুটে আইসিটিসহ বিভিন্ন বিনিয়োগে মনোযোগ দিতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সিরাজগঞ্জের মানুষের কর্মের জন্য সিরাজগঞ্জে ইকোনমিক জন্য উপহার দিয়েছেন। স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য আধুনিক ৫শ শয্যা বিশিষ্ট শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ নির্মাণ করে দিয়েছেন। শিক্ষাতের জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নির্মাণ করেছেন। যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণ করে দিয়েছেন।

তিনি বলেন, আগামীতে ছাত্রলীগের যে কমিটি ঘোষণা করা হবে তারা সকলকে সাথে নিয়ে শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার আদর্শ বুকে লালন করে কাজ করবে এই প্রত্যাশা ব্যক্ত করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: কে, এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ডা: আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য চয়ন ইসলাম, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ বিষয়ক সম্পাদক সীমান্ত লোদী ও উপ-কমিটির নারী উন্নয়ন বিষয়ক সম্পাদিকা তারাকুন নেছা প্রভা প্রমুখ।

২০১৭ সালে জেলা ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠিত হয়। দেড় বছর আগে সেই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এই কর্মী সভার মধ্যদিয়ে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের কয়েক ডজন প্রার্থীর আত্মপ্রকাশ ঘটেছে। শীর্ঘই দলের নতুন জেলা কমিটি ঘোষণা করা হবে বলে নেতারা কর্মীসভায় ঘোষণা দেন।

সর্বশেষ: