মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কাজিপুরে এক কলা গাছে ৩০টি মোচা! দেখতে মানুষের ভীড়

কাজিপুরে এক কলা গাছে ৩০টি মোচা! দেখতে মানুষের ভীড়

সংগৃহীত

একটি কলা গাছে একটি মোচা হয়। বিষয়টি সবার’ই জানা। কিন্তু আশ্চর্যজনক হলেও সত্য যে একটি কলা গাছে প্রায় ৩০টি মোচা ধরেছে। মাঝে মধ্যে প্রকৃতিতে এমন অদ্ভুদ সব ঘটনা ও নানা দৃশ্য মানুষকে করে তোলে কৌতুহলি।

এমন এক ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের খামারপাড়া গ্রামে। একটি কলা গাছে এক সঙ্গে ৩০টি মোচা ধরতে দেখে বিভিন্ন এলাকার মানুষ ছুটে আসছেন ঐই গ্রামে। যা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় সিয়াম আহমেদ বলেন, গত (১৮ এপ্রিল) দুপুরে আমরা বানিয়াজান খালের কৃষি জমির ধারে। একটি কলা গাছে প্রায় ৩০টি কলার মোচা ধরা, একটি কলা গাছ দেখতে পাই। এবং গ্রামের মানুষ’দের তা বলি। সবাই যার যার মতো দেখে আশ্চর্য হয়ে যায়। এরপর ঘটনার কথা পুরো এলাকায় ছড়িয়ে পড়ার পর। বিভিন্ন জায়গা থেকে মানুষ’জন আসতে থাকে কলা গাছটি দেখতে। এরপর সবাই ছবি তুলে নিয়ে যাচ্ছে আবার কেউ কলা গাছটির সাথে সেলফি তলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য আবদুল মান্নান জানান, আমি একটি জরুরি কাজে এলাকার বাইরে আছি। তবে আমার গ্রামে এক কলা গাছে অসংখ্য মোচা ধরেছে এমন একটি ঘটনার কথা শুনেছি এবং আমি নিজেও আশ্চর্য হয়েছি।

কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম জানান, একটি কলা গাছে প্রায় ৩০টি মোচা ধরার ঘটনা অদ্ভুত ও সাধারণত এমনটা অস্বাভাবিক। এখানে কুসংস্কারের কিছু নেই। এটা বৃক্ষের অসুস্থতা জনিত কারণে ঘটেছে।