বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ভিজিএফের ১৭০ কেজি চাল উদ্ধার, গ্রেফতার ১

সিরাজগঞ্জে ভিজিএফের ১৭০ কেজি চাল উদ্ধার, গ্রেফতার ১

সিরাজগঞ্জের শাহজাদপুরে ভিজিএফের ১৭০ কেজি চালসহ সাইফুল ইসলাম নামে ১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় চাল বিতরণ স্থগিতসহ গোডাউন সিলগালা করেছে উপজেলা প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার নরিনা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ করা হয়। এ সময় সাইফুল ইসলাম একাধিকবার চাল নিতে গেলে উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে সে ওই ইউনিয়নের হেলাল, কালাম ও হাবিবের নাম বলে। এ সময় তার কাছ থেকে ১৭০ কেজি চাল উদ্ধার করা হয়।

শাহজাদপুর সহকারী কমিশনার (ভূমি) মাসুদ হোসেন ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে এবং গোডাউন সিলগালাসহ সাময়িকভাবে চাল বিতরণ স্থগিত করা হয়।

এ ঘটনায় আটক সাইফুলসহ চাল ক্রেতা হেলাল, হাবিব ও কালামের নামে মামলা দায়েরের নির্দেশ দেন এবং পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সিদ্ধান্ত অনুযায়ী পুনরায় চাল বিতরণ করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুল হক বলেন, বাইরে থেকে চাল ব্যবসায়ীরা এসে দুস্থ-অসহায় মানুষের কাছ থেকে অল্প টাকায় চাউলের স্লিপ ক্রয় করে। পরবর্তীতে তাদের মনোনীত ব্যক্তিদের দিয়ে চালগুলো উত্তোলন করে বলে তিনি উল্লেখ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: