শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে দ্বিতীয় দফায় জমিঘর পাচ্ছে গৃহহীন ৪৮১ পরিবার

সিরাজগঞ্জে দ্বিতীয় দফায় জমিঘর পাচ্ছে গৃহহীন ৪৮১ পরিবার

মুজিববর্ষে সিরাজগঞ্জে দ্বিতীয় দফায় জমিসহ ঘর পাচ্ছে ৪৮১টি গৃহহীন পরিবার। ইতিপূর্বে প্রধানমন্ত্রীর এ উপহার প্রথম দফায় জমিসহ ঘর পেয়েছে জেলার ৭৯৬টি পরিবার। শুক্রবার দুপুরের দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের শহীদ শামসুদ্দিন কক্ষে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মেদ এ তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দিয়েছেন। প্রথম দফায় সিরাজগঞ্জের ৭৯৬টি পরিবারকে জমি ও ঘর দেয়া হয়েছে। এবার দ্বিতীয় দফায় ২০ জুন প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্ভোধনের মধ্য দিয়ে আরও ৪৮১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এ ঘর পাবে। এর মধ্যে সিরাজগঞ্জ সদর উপজেলায় ১৬৫টি, বেলকুচি ২০, শাহজাদপুর ৫১টি, রায়গঞ্জ ৩০টি, তাড়াশ ১০০টি, উল্লাপাড়া ৩০টি, কামারখন্দ ৩০টি ও কাজিপুরে ৫৫টি। ১ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে শৌচাগারসহ দুই কক্ষ বিশিষ্ট ২ শতক জমির উপর নির্মিত প্রতিটি ঘর একটি করে গৃহহীন পরিবারকে দেয়া হবে।

এ সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুনীর হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার পারভেজ, এনডিসি মুরাদ হোসেন ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: