মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ত্রাণনির্ভর মানুষ কখনো জনসম্পদে পরিণত হতে পারে না

ত্রাণনির্ভর মানুষ কখনো জনসম্পদে পরিণত হতে পারে না

বাংলাদেশ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং সিরাজগঞ্জ কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ক কার্যক্রমের সমন্বয়ক আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, বাংলাদেশ বড় শক্তি হচ্ছে জনম্পদ। ত্রান সহযোগীতা মানুষকে কর্মবিমুখ করে। ত্রাণনির্ভর মানুষ কখনো জনসম্পদে পরিণত হতে পারে না। এ বিষয়ে আমাদের ভাবার সময় এসেছে। ত্রান নেয়ার মানষিকতা আমাদের বদলাতে হবে কাজ করার, স্বাবলম্বি হবার মানষিকতা সৃষ্টি করতে হবে। তাই সরকার কর্মসংস্থান বৃদ্ধির নানা কর্মসুচি বাস্তাবায়ন করছে যার কারনে দেশের মানুষ এখন নিজ নিজ উদ্যোগে স্বাবলম্বী হয়ে সম্পদে পরিণত হচ্ছে।

শনিবার দুপুরে (১২ জুন) সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে আয়োজিত জেলা পর্যায়ে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ক কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার হাসিবুল ইসলাম বিপিএম, সিভিল সার্জন ডা. রামপদ রায়, সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সাইফুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ প্রমূখ।

সভায় সিরাজগঞ্জ জেলার করোনা পরিস্থিতির সার্বিক পরিস্থিতি তুলে ধরা হয় তা পর্যালোচনা করা হয়। জেলায় কোভিড-১৯ মোকাবেলায় সবাইকে একসাথে কাজ করার এবং স্বাস্থ্যসেবার মানোন্নয়নের প্রতি নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন তিনি।

তিনি আরও বলেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সরকার গুরুত্বের সাথে সকল কার্যক্রম যথাযথ ভাবে বাস্তবায়ন করছেন। মতবিনিময় সভা শেষে এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম প্রধামন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ৮০ জন মানুষের হাতে নগত অর্থ তুলে দেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর