রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৪১ জনকে জরিমানা

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৪১ জনকে জরিমানা

সিরাজগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি না মানায় দুই দিনে ৪১ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ নিয়ে জেলায় ৫শ' ৭০ জনকে জরিমানা করা হলো।

জেলা প্রশাসনের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, শুক্রবার (১৬ এপ্রিল) সকাল থেকে শনিবার (১৭ এপ্রিল) রাত পর্যন্ত জেলা সদরসহ উপজেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে ৯টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। এসব অভিযানে মাস্ক পরিধান না করা, লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, কারণ ছাড়া বাইরে বের হয়ে জটলা পাকানোসহ বিভিন্ন অভিযোগে ৩৯টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৪১ জনকে বিভিন্ন পরিমাণে মোট ৩০ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়েছে এবং এ অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে করোনা ভাইরাস রোধে লকডাউনের কঠোর অবস্থানে পুলিশ। এ লকডাউনের ৫ম দিনেও জেলা শহরের বিভিন্ন সড়কে বাঁশ ও দড়ি দিয়ে ব্যারিকেড দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বলছেন, লকডাউনে সরকার ঘোষিত ১৩ দফা বাস্তবায়নে পুলিশ আরো কঠোর অবস্থানে রয়েছে। এজন্য জেলা উপজেলা শহরসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এ কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে তারা উল্লেখ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: