শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

যমুনার তীর সংরক্ষণে স্থায়ী কাজ শুরু করা হবে-জাহিদ ফারুক

যমুনার তীর সংরক্ষণে স্থায়ী কাজ শুরু করা হবে-জাহিদ ফারুক

যমুনার তীর সংরক্ষণে স্থায়ী কাজ শুরু হবে জানিয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সরকার নদী ভাঙন ঠেকাতে ও নাব্যতা ফিরিয়ে আনতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কারন নদী ভাঙনে যাদের বসতভিটা বিলীন হয় তাদের মত কষ্ট আর কারও নেই। এজন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা যেখানেই নদী ভাঙনের খবর পাই সেখানেই ছুটে যাই। এছাড়া যেখানেই নদী ভাঙন সেখানেই প্রকল্প গ্রহন করা হয়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকালে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বিনানুই নদীর পাড়ে ভাঙনে ক্ষতিগ্রস্থদের আয়োজনে এক সভায় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরও বলেন, আমার দাদার কবর ছাড়া বসত ভিটা নদীতে চলে গেছে। এজন্য ভাঙন কবলিত এলাকার মানুষের কষ্ট আমি বুঝি। যত দ্রুত সম্ভব চৌহালীতে যমুনার তীর সংরক্ষণে স্থায়ী কাজ শুরু করা হবে। কাজের মান যেন ভাল হয়, সে জন্য আমি নিজে তদারকির চেষ্টা করব। যাতে কেউ যেন ভাঙনে ক্ষতিগ্রস্থ না হয়। সে জন্য দ্রুততার সঙ্গে নতুন প্রকল্প দিয়ে কাজ শুরু করা হবে। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য আবদুল মমিন মন্ডল। এর আগে তারা স্পিডবোর্ট নিয়ে যমুনা নদীর চৌহালী এলাকার প্রায় ৩৩ কিলোমিটার এলাকা পরিদর্শন করেন। 

এ সময় পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল মতিন, টাঙ্গাইল পাউবোর নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার, ইউএনও আফসানা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু নজির মিয়া, সহসভাপতি হাবিবুর রহমান, সাবেক সভাপতি হযরত আলী মাষ্টার, যুগ্মসম্পাদক তাজ উদ্দিন, কামরুল হায়দার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাঈন মোল্লা,  ইউপি চেয়ারম্যান আব্দুল কাহ্হার সিদ্দিকী, বাঘুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আওয়াল মেল্লা ও কালাম মোল্লা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: